Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Australia

বিমান থেকে পিচ দেখতে পেয়েছিল অস্ট্রেলিয়া! ম্যাচের পর তীব্র কটাক্ষ জাডেজার

ঘরের মাঠে স্পিন সহায়ক পিচ তৈরি করার পিছনে কোনও অপরাধ নেই বলে মনে করেন জাডেজা। তাঁর মতে, বোলিং ভারতের শক্তি। তাই ঘরের মাঠের পরিবেশ তারা কাজে লাগাবেই।

file pic of ravindra jadeja

অজিদের একহাত নিলেন অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫২
Share: Save:

নাগপুরের পিচ নিয়ে ইতিমধ্যেই বহু কথা বলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং সংবাদমাধ্যম। প্রথম টেস্টে ভারত বড় ব্যবধানে জেতার পর অজিদের একহাত নিলেন অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। সাফ বলেছেন, পিচ নিয়ে একটু বেশিই কথা বলেছেন অস্ট্রেলীয়রা। পিচের মধ্যে আদৌ তেমন কিছু ছিল না।

জাডেজার কটাক্ষ, “ওরা মনে হয় বিমান থেকেই পিচের ক্ষতস্থান দেখতে পেয়েছিল। স্পিন হওয়ার কথা বলে ওরা যে রকম পরিবেশ তৈরি করেছিল, সেই তুলনায় বল ঘোরেনি। খেয়াল করলেন দেখবেন, অনেক বল সোজা গিয়েছে। আমরাও সোজা বলে এলবিডব্লিউ হয়েছি।”

ঘরের মাঠে স্পিন সহায়ক পিচ তৈরি করার পিছনে কোনও অপরাধ নেই বলে মনে করেন জাডেজা। তাঁর মতে, বোলিং ভারতের শক্তি। তাই ঘরের মাঠের পরিবেশ তারা কাজে লাগাবেই। বলেছেন, “ভারতে এ রকম পিচ তো হবেই। দলের শক্তি যা, তার উপর ভিত্তি করেই পিচ তৈরি করা হয়। আমাদের জোরে বোলাররা ভাল। কিন্তু স্পিনাররা বেশি ম্যাচ জিতিয়েছে ঘরের মাঠে। কেন তা হলে আমরা নিজেদের শক্তি অনুযায়ী খেলব না?”

পাল্টা যুক্তি দিয়ে তিনি জানিয়েছেন, অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে গেলে কখনও বাউন্সের পিচ নিয়ে অভিযোগ জানায় না ভারত। সেখানে গ্রিন টপ বানানো নিয়ম হয়ে দাঁড়িয়েছে। বলেছেন, “অস্ট্রেলিয়ায় গেলে ওরা পিচের উপর ১৮-২০ মিলিমিটার ঘাস রেখে দেয়। আমরা তো তখন কোনও কথা বলি না। তাই ভারতে এলে ওদেরও পিচ নিয়ে কোনও কথা বলার অধিকার নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Ravindra Jadeja Pitch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE