Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Ranji Trophy

বাংলার বিরুদ্ধে শক্তি বাড়ল সৌরাষ্ট্রের, রোহিতের দল থেকে যোগ দিচ্ছেন জোরে বোলার

আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে রঞ্জি ফাইনাল। খেলা হবে ইডেন গার্ডেন্সে। তিন বছর আগে এই দুই দলই ফাইনালে মুখোমুখি হয়েছিল। সে বার সৌরাষ্ট্রের অধিনায়ক ছিলেন এই বোলারই।

file pic of manoj tiwary

মনোজদের বিরুদ্ধে রোহিতের দল থেকে সৌরাষ্ট্রে যোগ দিচ্ছেন উনাদকাট। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫২
Share: Save:

বাংলার পাশাপাশি রঞ্জি ট্রফির ফাইনালে উঠেছে সৌরাষ্ট্র। ফাইনালে নামার আগে বাংলার বিপক্ষ দল আরও শক্তিশালী হতে চলেছে। ভারতীয় দল থেকে ছেড়ে দেওয়া হল জয়দেব উনাদকাটকে। ফলে রঞ্জির ফাইনাল খেলতে কোনও অসুবিধা নেই তাঁর। প্রসঙ্গত, ভারতীয় দলে থাকা চেতেশ্বর পুজারা এবং রবীন্দ্র জাডেজাও ঘরোয়া ক্রিকেটে খেলেন সৌরাষ্ট্রের হয়ে। তাঁদের ছাড়া হয়নি দলের প্রধান ক্রিকেটার বলেই। ঠিক তেমন ভাবেই বাংলার জন্যে ছাড়া হয়নি জোরে বোলার মহম্মদ শামিকে। অবশ্য শামির জন্য বাংলা আবেদন জানিয়েছিল কিনা, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে রঞ্জি ফাইনাল। খেলা হবে ইডেন গার্ডেন্সে। তিন বছর আগে এই দুই দলই ফাইনালে মুখোমুখি হয়েছিল। সে বার সৌরাষ্ট্রের অধিনায়ক ছিলেন উনাদকাটই। দলকে জিতিয়েছিলেন ট্রফি। এ বার অবশ্য নেতৃত্বের দায়িত্বে মিডল অর্ডার ব্যাটার অর্পিত বাসবদা, যিনি সেমিফাইনালে দ্বিশতরান করে দলকে জিতিয়েছেন।

অবশ্য বাংলার সহকারী কোচ বললেন, “কোয়ার্টারে খেলার জন্য মুকেশকে ছেড়ে দিয়েছিল বোর্ড। আসলে নিজের রাজ্যের হয়ে রঞ্জি ফাইনাল খেলতে সকলেই চায়। এটা গর্বের ব্যাপার। ও তো এমনিতেই সৌরাষ্ট্রের দলে ছিল। তাই আমরা ওকে ধরেই হিসাব করেছি।”

রবিবার বিসিসিআইয়ের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, উনাদকাটকে রঞ্জির ফাইনাল খেলতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচক কমিটি। তাঁকে দল থেকে ছেড়ে দেওয়া হচ্ছে। তিনি সরাসরি সৌরাষ্ট্র দলের সঙ্গে যোগ দেবেন। রঞ্জি ফাইনালের পরের দিনই দিল্লিতে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট। সেখানে অবশ্য উনাদকাটের সুযোগ পাওয়ার সম্ভাবনা খুব একটা ছিল না। তা ছাড়া, জাতীয় দলে তাঁর অনেক বিকল্প জোরে বোলারও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE