Advertisement
০৪ মে ২০২৪
India vs Australia

ধর্মশালা থেকে সরেই গেল ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট, আয়োজনের দৌড়ে এগিয়ে কারা?

শুধু ভারত নয়, গোটা বিশ্বের অন্যতম সুন্দর মাঠ ধর্মশালা। মাঠ থেকেই দূরে ধৌলাধার পর্বতমালা দেখা যায়। এই স্টেডিয়ামে প্রতিটি দলই খেলতে পছন্দ করে। সেই মাঠে এ বার টেস্ট হচ্ছে না।

file pic of hpca stadium

ধর্মশালা থেকে সরে গেল তৃতীয় টেস্ট। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪৯
Share: Save:

ধর্মশালা থেকে সরে গেল ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। এক ওয়েবসাইটের তরফে এমনই দাবি করা হয়েছে। আগামী ১ মার্চ থেকে ধর্মশালা টেস্ট শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সময়ের মধ্যে মাঠ তৈরি হবে না আশঙ্কা করেই টেস্ট সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ধর্মশালার বদলে কোথায় তৃতীয় টেস্ট আয়োজন করা হবে, তা এখনও চূড়ান্ত হয়নি। তবে সূত্রের খবর, এগিয়ে রয়েছে মোহালি।

শুধু ভারত নয়, গোটা বিশ্বের অন্যতম সুন্দর মাঠ ধর্মশালা। মাঠ থেকেই দূরে ধৌলাধার পর্বতমালা দেখা যায়। এই স্টেডিয়ামে প্রতিটি দলই খেলতে পছন্দ করে। গত বারও ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের একটি ম্যাচ এখানে হয়েছিল। কিন্তু এ বার তা হচ্ছে না। আসলে, গোটা মাঠটাই নতুন করে সাজানো হয়েছে। পিচ থেকে আউটফিল্ড, বদলে ফেলা হয়েছে সব কিছুই। গত বছরের বর্ষাকালের পর সাজানোর কাজ শুরু হয়েছে। তা নির্ধারিত সময়ে শেষ করা যাবে না বলেই ধর্মশালা থেকে টেস্ট সরানো হয়েছে।

সাধারণত পিচ এবং আউটফিল্ড নতুন করে সাজানো হলে, একটি ম্যাচ খেলিয়ে সেটি পরীক্ষা করে নেওয়া হয়। কিন্তু সেই সুযোগ এ বার পাওয়া যায়নি। রঞ্জি ট্রফিতে হিমাচল প্রদেশ কোনও ম্যাচই ধর্মশালায় খেলেনি। সব ম্যাচই হয়েছে নাদাউনে। ফলে সম্পূর্ণ নতুন পিচে খেলতে হত ভারত-অস্ট্রেলিয়াকে। সেটা বোর্ড বা ক্রিকেটাররা চান না।

হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক কর্তা ওই ওয়েবসাইটে বলেছিলেন, “পিচের পাশে কিছুটা অংশে এখনও কাজ বাকি রয়েছে। আশা করছি সময়ের মধ্যে কাজ শেষ হবে।” কার্যত দেখা গেল, সেটা হয়নি। রবিবার ভারতীয় বোর্ডের একটি দল ধর্মশালার মাঠ পরিদর্শনে যায়। সব খতিয়ে দেখার পরেই ধর্মশালার মাঠ থেকে টেস্ট আপাতত সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Dharamshala Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE