Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India vs Australia

অস্ট্রেলিয়াই খেলতে পারেনি! পিচ প্রসঙ্গে কামিন্সদের কড়া সমালোচনা করলেন রোহিত, অশ্বিন

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং সংবাদমাধ্যমকে কড়া ভাষায় আক্রমণ করলেন রোহিত শর্মা এবং রবিচন্দ্রন অশ্বিন। দু’জনেই তোপ দেগেছেন অজিদের প্রতি।

file pic of rohit sharma and ravi ashwin

পিচ নিয়ে অজিদের কড়া ভাষায় আক্রমণ করলেন রোহিত শর্মা এবং রবিচন্দ্রন অশ্বিন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪২
Share: Save:

নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট আড়াই দিনে শেষ হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়া হেরেছে ইনিংস এবং ১৩২ রানে। ম্যাচের আগে পিচ নিয়ে বিতর্ক হয়েছে। ম্যাচের পরেও তা থামছে না। এর মধ্যে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং সংবাদমাধ্যমকে কড়া ভাষায় আক্রমণ করলেন রোহিত শর্মা এবং রবিচন্দ্রন অশ্বিন। দু’জনেই তোপ দেগেছেন অজিদের প্রতি।

শনিবার ম্যাচের পর নিজেদের মধ্যে বিসিসিআই টিভিতে কথা বলছিলেন রোহিত এবং অশ্বিন। সেখানেই রোহিতের উদ্দেশে অশ্বিন বলেন, “ভারতে কোনও টেস্টের আগে পিচ নিয়ে কথা বলা সমাজমাধ্যমে একটা অভ্যাস হয়ে দাঁড়িয়েছে, বিশেষত সফরকারী দলের কাছে। আমরা ব্যাট করার সময় হোক বা ওরা ব্যাট করার সময়, কখনও একটা বলও দুম করে নীচু হয়ে গিয়ে সিলি পয়েন্টের দিকে ধেয়ে যায়নি। রোহিতকে এক বারও দেখে মনে হয়নি সমস্যায় রয়েছে। রহস্যটা কী? ভাল ব্যাটিং করা না কি আমরা অন্য পিচে খেলেছি?”

রোহিত হাসতে হাসতে বলেন, “আরে, একই পিচে খেলেছি। আগেই বলেছি, সাজঘরে আমরা নিজেদের মধ্যেও এ নিয়ে কথা বলি। নিজের দক্ষতা এবং পিচে কী ভাবে সব কাজে লাগাতে পারছ সেটার উপর সব নির্ভর করছে। দেখে খারাপ লাগছে যে ক্রিকেটারদের দক্ষতা নিয়ে কোনও কথা হচ্ছে না। বোলার এবং ব্যাটার কী ভাবে খেলল, কেউ সে দিকে দেখছে না। যা-ই হোক, এ নিয়ে আর কিছু বলার নেই। আমরা মোটেই এ ধরনের কথায় চিন্তিত নই।”

এর পরে রোহিতের প্রশংসা করেছেন অশ্বিন। ভারতের প্রথম অধিনায়ক হিসাবে তিনটে ফরম্যাটেই শতরান করেছেন তিনি। সেই প্রসঙ্গে রোহিত বলেছেন, “ভালই লাগছে। তবে এটা জানতামই না। যে কোনও মাইলফলক স্পর্শ করলেই ভাল লাগে। অনেক দিন ধরে খেলছি। তবে সত্যি বলতে, আগে থেকে কখনওই নজিরের কথা মাথায় রাখি না।” এর পরেই ঘুরিয়ে অশ্বিনকে প্রশ্ন করে রোহিত বলেন, “আমার মনে হয় তুমিও নম্বরের কথা ভাবো না। দলের হয়ে ভাল করাই তোমার লক্ষ্য থাকে।” অধিনায়কের কথা মাথা নেড়ে সম্মতি জানান অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Rohit Sharma Ravichandran Ashwin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE