Advertisement
২০ এপ্রিল ২০২৪
Rishabh Pant

দুর্ঘটনার পর দ্বিতীয় পোস্ট ঋষভ পন্থের, কী লিখলেন ভারতের উইকেটকিপার?

দুর্ঘটনার পর থেকে পন্থের শরীরে দু’টি অস্ত্রোপচার হয়েছে। আপাতত তিনি সুস্থ হয়ে ওঠার চেষ্টা চালাচ্ছেন। কোথায় বসে পন্থ এই ছবি দিয়েছেন তা অবশ্য জানা যায়নি।

file pic of rishabh pant

ইনস্টাগ্রামে স্টোরি পোস্ট করে বার্তা দিলেন পন্থ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১৩
Share: Save:

গত বছরের ৩০ ডিসেম্বর দুর্ঘটনায় পড়েছিলেন ঋষভ পন্থ। তার পর থেকে সেরে ওঠার পর্ব চলছে তাঁর। দুর্ঘটনার পর দ্বিতীয় বার নেটমাধ্যমে পোস্ট করলেন পন্থ। এ বার ইনস্টাগ্রামে একটি স্টোরি দিয়েছেন তিনি। সেখানেই নিজের মন্তব্য লিখেছেন।

নিজের অ্যাকাউন্টে পোস্ট করা ওই স্টোরিতে দেখা যাচ্ছে, একটি বাড়ির ছাদে বসে রয়েছেন পন্থ। তাঁর সামনে রয়েছে বেশ কিছু গাছপালা। সামনে নীল আকাশ। পন্থ লিখেছেন, “বাইরে বসে এ ভাবে তাজা হাওয়া নেওয়ার অনুভূতি যে এত সুন্দর, সেটা আগে জানতামই না।”

দুর্ঘটনার পর থেকে পন্থের শরীরে দু’টি অস্ত্রোপচার হয়েছে। আপাতত তিনি সুস্থ হয়ে ওঠার চেষ্টা চালাচ্ছেন। কোথায় বসে পন্থ এই ছবি দিয়েছেন তা অবশ্য জানা যায়নি। অস্ট্রেলিয়া সিরিজ়ে তিনি নেই। আইপিএলেও পাওয়া যাবে না। পন্থ কবে ক্রিকেটে ফিরবেন তা নিয়ে প্রশ্ন রয়েছে সকলেরই। চোটের কারণে পাওয়া ফাঁকা সময় পন্থ এ ভাবেই কাটাচ্ছেন।

এ দিকে, পন্থ না থাকায় ভারতের মাটিতে টেস্ট সিরিজ়ে অস্ট্রেলিয়া সুবিধা পাবেন বলেই মনে করছেন চ্যাপেল। ২০২১ সালের সিরিজ়ে ভারত হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন পন্থ। তাঁর পরিবর্তে ভারতের প্রথম একাদশে আসতে পারেন শ্রীকর ভরত বা ঈশান কিশন। তাঁদের পক্ষে এখনই পন্থের অভাব পূরণ করা সম্ভব হবে না বলেই মনে করেন চ্যাপেল।

rishabh pant's instagram post

পন্থের সেই স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম

তিনি বলেন, ‘‘ভারতকে এ বার বেশ কয়েকটি ব্যাপারে ভাবতে হবে। প্রথমত পন্থের যথাযথ বিকল্প খুঁজে পাওয়া কঠিন। পন্থকে না পেলে ভারত রান রেট নিয়ে চাপে থাকবে। পন্থ আগ্রাসী ব্যাটিং করে দ্রুত রান তোলে। সেটা হবে না। ভারতকে তাকিয়ে থাকতে হবে উপরের দিকে ব্যাটারদের দিকে। ওদের শুধু রান করলেই হবে না। রান রেটও ভাল রাখতে হবে।’’

কেমন হতে পারে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়ের লড়াই? চ্যাপেলের মতে ভারতের স্পিন সহায়ক উইকেটে গুরুত্বপূর্ণ হতে পারেন নেথান লায়ন। তিনি বলেন, ‘‘ভারতের উইকেট প্রথাগত ভাবে স্পিন সহায়ক হয়। রোহিত শর্মা, বিরাট কোহলি, চেতেশ্বর পুজারাদের মানসিক চাপ তৈরি করতে হবে লায়নের উপর। লায়ন ধারাবাহিক ভাবে উইকেট না পেলে অস্ট্রেলিয়াকে অন্যদের উপর বেশি নির্ভর করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE