Advertisement
১৭ মে ২০২৪
India vs Australia

পরের টেস্টেই কি রাহুলের বদলে শুভমন? প্রশ্নের উত্তর দিলেন ভারতের ব্যাটিং কোচ

রোহিত শর্মা যেখানে শতরান করেছেন, সেখানে রাহুলের ব্যাট থেকে এসেছে মাত্র ২০ রান। অনেকেই চান, পরের ম্যাচে তাঁকে বাদ দিয়ে নেওয়া হোক শুভমন গিলকে। কী বললেন ব্যাটিং কোচ?

kl rahul

রাহুলকে কি বাদ দেওয়া হতে পারে? ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২৬
Share: Save:

ভারতের ক্রিকেট যাঁরা নিয়মিত অনুসরণ করেন, তাঁরা একটা কথা প্রায়শই বলে থাকেন। টেস্ট খেলতে নামলে কেএল রাহুলের উইকেটটা সাজঘরে রেখেই নামে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টেও সেটাই দেখা গিয়েছে। আর এক ওপেনার রোহিত শর্মা যেখানে শতরান করেছেন, সেখানে রাহুলের ব্যাট থেকে এসেছে মাত্র ২০ রান। অনেকেই চান, পরের ম্যাচে তাঁকে বাদ দিয়ে নেওয়া হোক শুভমন গিলকে।

শুক্রবার সাংবাদিক বৈঠকে এসেছিলেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। প্রশ্নটা তাঁকেই করা হয়েছিল। যথারীতি তিনি রাহুল সংক্রান্ত প্রশ্ন ধামাচাপা দিতে চাইলেন। বললেন, “এই বিষয়ে আমি কোনও মন্তব্য করতে রাজি নই।” একটু থেমে তাঁর সংক্ষিপ্ত সংযোজন, “রাহুল কিন্তু শেষ ১০টা টেস্টে দুটো শতরান করেছে। একটা ইংল্যান্ড, আর একটা দক্ষিণ আফ্রিকায়। দুটো অর্ধশতরানও রয়েছে। সেটাও মাথায় রাখতে হবে।”

রাঠোরের পরিসংখ্যান মিথ্যা নয়। কিন্তু শেষ শতরানের পর এক বছরেরও বেশি কেটে গিয়েছে। সব ফরম্যাটেই তিনি যে ভাবে আউট হচ্ছে, অনেকেই মনে করছেন তাঁর আত্মবিশ্বাস তলানিতে। সেখানে কেন রানের পর রান পাওয়া শুভমনকে বসিয়ে রাখা হচ্ছে, সেই প্রশ্ন ক্রমশ জোরালো হচ্ছে। প্রথম ইনিংসে সেট হয়ে গিয়েও রাহুল উইকেট ছুড়ে দিয়েছেন। তার কোনও জবাব অবশ্য ছিল না রাঠোরের কাছে।

তবে রোহিতকে নিয়ে প্রশংসায় পঞ্চমুখ তিনি। বলেছেন, “একটা দারুণ ইনিংস দেখলাম। পরিণত মানসিকতা দেখিয়ে ইনিংস খেলেছে রোহিত। তা-ও এমন একটা পিচে যেখানে ব্যাট করা সহজ ছিল না।” রাঠোরের সংযোজন, “ইংল্যান্ডে জোরে বোলিংয়ের পিচে ও রান করেছে। তবে এই ইনিংসের ব্যাপারে যদি কথা বলি, তা হলে ওকে অনেক পরিশ্রম করতে হয়েছে। সাধারণত, প্রথম কিছু রান করতে রোহিত সময় নেয়। তার পর রানের গতি বাড়ায়।”

একইসঙ্গে তিনি প্রশংসা করেছেন অক্ষরের, যিনি রবীন্দ্র জাডেজার সঙ্গে জুটি বেঁধে অর্ধশতরান করেছেন। বলেছেন, “অক্ষর ব্যতিক্রমী ক্রিকেটার। বল হাতে দারুণ খেলেছে। তাই ওর ইনিংস দেখে আমরা অবাক নই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE