Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

প্রথম দিনেই বিতর্ক ডিআরএস নিয়ে, খোয়াজার আউট ঘিরে উঠছে প্রশ্ন

দ্বিতীয় ওভারে মহম্মদ সিরাজের প্রথম বলেই এলবিডব্লিউ হন খোয়াজা। সিরাজের সুইং বল ব্যাটে লাগাতে পারেননি তিনি। সঙ্গে সঙ্গে এলবিডব্লিউয়ের আবেদন করেন সিরাজ। রিভিউয়ে সেটি আউট দেওয়া হয়।

indian players celebrate after a wicket

সিরাজের উইকেট নিয়ে উঠছে প্রশ্ন। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৬
Share: Save:

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের প্রথম দিনেই ডিআরএস নিয়ে দেখা দিল বিতর্ক। অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতেই উসমান খোয়াজার আউট নিয়ে ধন্দ তৈরি হয়। ধারাভাষ্যকাররা বুঝতে পারেননি কী করে খোয়াজাকে আউট দেওয়া হয়েছে। ফিল্ড আম্পায়ার নীতিন মেনন খোয়াজাকে প্রথমে আউট না দিলেও, ডিআরএসে সিদ্ধান্ত বদলান।

দ্বিতীয় ওভারে মহম্মদ সিরাজের প্রথম বলেই এলবিডব্লিউ হন খোয়াজা। সিরাজের সুইং বল ব্যাটে লাগাতে পারেননি তিনি। সঙ্গে সঙ্গে এলবিডব্লিউয়ের আবেদন করেন সিরাজ। তবে আম্পায়ার নীতিনের মধ্যে হেলদোল দেখা যায়নি। তিনি আউট দেননি। রোহিত শর্মা ফিল্ড করছিলেন মিড অনে। তিনি দৌড়ে আসেন। উইকেটকিপার কেএস ভরতের সঙ্গে পরামর্শ করে শেষ মুহূর্তে ডিআরএসের সিদ্ধান্ত নেন। খালি চোখে মনে হয়েছিল বল উইকেটের বেলে লাগছে। তবে ডিআরএসে দেখানো হয় সেটি লেগস্টাম্পের মাঝামাঝি জায়গায় লাগছে।

তার পরেই ধারাভাষ্যকার এবং অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটার মার্ক ওয় বলেন, “ভেবেছিলাম বলটা লেগ স্টাম্পে বা বেলে লাগবে। ভারতীয়রাও সেটাই ভেবেছিল। তাই শেষ মুহূর্তে রিভিউ নিয়েছে। কিন্তু হকআইতে অন্য রকম দেখলাম। ওখান বল অনেক নীচু হয়ে এসেছে বলে দেখানো হয়েছে।”

পাল্টা দিয়ে রবি শাস্ত্রী বলেছেন, “অনেক উপর থেকে দেখলে মনে হতেই পারে যে বল বেলে লাগছে। কিন্তু বল ট্র্যাকিং স্পষ্ট ঘটনা দেখিয়েছে। তাই বিতর্কের কোনও জায়গা নেই। ভারত নিশ্চয়ই এই রিভিউয়ের ফলাফলে খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE