Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
India Vs Bangladesh

তৃতীয় এক দিনের ম্যাচে নেই রোহিত, জানিয়ে দিল বোর্ড, দলে এলেন বাঁহাতি স্পিনার

এক দিনের সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচে হেরে গিয়েছে ভারত। শেষ ম্যাচ শুধুই লজ্জা বাঁচানোর লড়াই। সিরিজ়ে হোয়াইটওয়াশ বাঁচানোর জন্য ভারত লড়বে লোকেশ রাহুলের নেতৃত্বে।

টেস্ট সিরিজ়ে রোহিত খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়।

টেস্ট সিরিজ়ে রোহিত খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১২:৪৬
Share: Save:

আশঙ্কাই সত্যি হল। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল যে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে খেলতে পারবেন না রোহিত শর্মা, কুলদীপ সেন এবং দীপক চাহার। টেস্ট সিরিজ়ে রোহিত খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়। মুম্বইয়ে চিকিৎসকদের পরামর্শ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড। তৃতীয় এক দিনের ম্যাচের জন্য দলে নেওয়া হয়েছে কুলদীপ যাদবকে।

Advertisement

এক দিনের সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচে হেরে গিয়েছে ভারত। শেষ ম্যাচ শুধুই লজ্জা বাঁচানোর লড়াই। সিরিজ়ে হোয়াইটওয়াশ বাঁচানোর জন্য ভারত লড়বে লোকেশ রাহুলের নেতৃত্বে। দ্বিতীয় ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁহাতের বুড়ো আঙুলে চোট পান রোহিত। সঙ্গে সঙ্গে ঢাকার হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। ফিরে এসে ফিল্ডিং করতে না পারলেও ব্যাট করতে নেমেছিলেন রোহিত। তাঁর লড়াকু অর্ধশতরান যদিও ভারতকে ম্যাচ জেতাতে পারেনি। পরে মুম্বই চলে যান তিনি। সেখানেই চিকিৎসকদের পরামর্শ নিচ্ছেন রোহিত।

কুলদীপ সেনের পিঠে ব্যথার কারণে দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি। তৃতীয় ম্যাচেও খেলতে পারবেন না তিনি। চাহার বল করার সময় চোট পান। তিন ওভারের বেশি বল করতে পারেননি। যদিও ব্যাট করতে নেমেছিলেন তিনি। পায়ে টান লাগে চাহারের। কুলদীপ এবং চাহারকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছে।

তিন জন ক্রিকেটার বাদ পড়লেও শেষ ম্যাচের জন্য নেওয়া হয়েছে এক মাত্র বাঁহাতি স্পিনার কুলদীপ যাদবকে। গত ম্যাচে রোহিত শুরুতে ব্যাট করতে পারেননি। শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করেন বিরাট কোহলি। তিন নম্বরে নেমেছিলেন শ্রেয়স আয়ার। তৃতীয় ম্যাচে রোহিতের জায়গায় কাকে নেওয়া হবে সেই দিকে নজর থাকবে। দলে ঈশান কিশন রয়েছেন। তিনি ওপেন করতে পারেন। যদিও ধাওয়ান বাঁহাতি তাঁর সঙ্গে আরও এক বাঁহাতি ওপেনারকে ভারত খেলাবে কি না বলা কঠিন। লোকেশ রাহুল নিজেও ওপেন করতে পারেন। সে ক্ষেত্রে দলে আসতে পারেন রজত পটীদার। চাহারের জায়গায় হয়তো দলে আসতে পারেন স্পিনার কুলদীপ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.