Advertisement
২০ জুলাই ২০২৪
India Vs Bangladesh

অভিজ্ঞতার কোনও দাম নেই, মনে করছেন ভারতের সহ-অধিনায়ক

বাংলাদেশকে ১৮৮ রানে হারিয়ে দিল ভারত। সেই টেস্ট জয়ের পর রাহুল জানালেন যে, অভিজ্ঞতার কোনও দাম নেই। টেস্ট খেলতে নামলে সকলেই সমান।

রোহিত শর্মা জায়গায় নেতৃত্ব দিচ্ছেন লোকেশ রাহুল।

রোহিত শর্মা জায়গায় নেতৃত্ব দিচ্ছেন লোকেশ রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৯:২৪
Share: Save:

প্রথম টেস্টে রোহিত শর্মা খেলতে পারেননি। তাঁর জায়গায় নেতৃত্ব দিলেন লোকেশ রাহুল। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট জিতেও নিলেন। সেই জয়ের পর রাহুল মনে করছেন যে, কে ক’টা টেস্ট খেলেছে তা দিয়ে কিছুই যায় আসে না। অভিজ্ঞতাকে সে ভাবে গুরুত্ব দিচ্ছেন না তিনি।

১৮৮ রানে ম্যাচ জিতে নেয় ভারত। রাহুল বলেন, “কে ৫০টি টেস্ট খেলেছে আর কে প্রথম টেস্ট খেলতে নামছে তাতে যায় আসে না। প্রতিটা ম্যাচ আলাদা। কিছু যায় আসে না কে ক’টা টেস্ট খেলেছে।” দলের সকলের খেলায় খুশি রাহুল। তিনি বলেন, “সকলে ভাল খেলেছে। ভাল ব্যাটিং হয়েছে। বোলিংটাও ভাল হয়েছে। এই ভাবেই টেস্ট ম্যাচ জিততে হয়। কোনও এক জনের জন্য টেস্ট ম্যাচ জেতা যায় না।”

প্রথম ইনিংসে কুলদীপ যাদব এবং মহম্মদ সিরাজের বোলিং ভারতকে এগিয়ে দেয় বাংলাদেশের বিরুদ্ধে। কিন্তু শুধু তাঁদের কথা নয়, রাহুল প্রশংসা করলেন বাকিদেরও। রাহুল বলেন, “কুলদীপ, সিরাজ ভাল বল করেছে। বাংলাদেশের প্রথম ইনিংসে ওদের সাহায্য করল বাকিরা। অক্ষর (পটেল) ভাল বল করেছে। চাপ তৈরি করছিল রবিচন্দ্রন অশ্বিন। উমেশ এবং সিরাজও জায়গায় বয়ল করে গেল।”

বাংলাদেশ প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে শেষ হয়ে যায়। রাহুল মনে করেন বাংলাদেশ যদি বেশি রান করত তা হলে ম্যাচ ড্র হয়ে যেতে পারত। রাহুল বলেন, “বাংলাদেশ কম রান করায় আমরা অনেক সময় পেয়ে গিয়েছিলাম। প্রথম ইনিংসে বাংলাদেশ যদি ৩৫০ রান তুলে দিত তা হলে ম্যাচ ড্র হয়ে যেতে পারত। টেস্ট ক্রিকেটে সহজে জয় পাওয়া যায় না। আমরা প্রচুর টেস্ট খেলেছি। জানি যে বিপক্ষ ভাল খেলতে পারে। তাদের সম্মান করতে হবে। নিজেদের কাজটা করতে হবে।”

ভারতীয় দল টেস্ট খেলার জন্য মুখিয়ে থাকে বলেও জানিয়েছেন রাহুল। তিনি বলেন, “দলের সকলে টেস্ট খেলতে উৎসাহী। টেস্ট খেলার জন্য খুব ইতিবাচক মনোভাব কাজ করে আমাদের সাজঘরে। আমরা জানি টেস্ট খেলা কঠিন কিন্তু আনন্দটাও বেশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh KL Rahul Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE