Advertisement
০৩ মে ২০২৪
India Vs Bangladesh

প্রথম সেশনেই সাজঘরে ভারতের দুই ওপেনার এবং পুজারা, তাইজুলের তিন উইকেট

শুক্রবার প্রথম সেশনেই সাজঘরে ফিরে গেলেন লোকেশ রাহুল, শুভমন গিল এবং চেতেশ্বর পুজারা। তাঁদের উইকেট তুললেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

আবার ব্যর্থ লোকেশ রাহুল।

আবার ব্যর্থ লোকেশ রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১১:৩৫
Share: Save:

দ্বিতীয় দিনের শুরুতেই তিন উইকেট হারাল ভারত। লোকেশ রাহুল, শুভমন গিল এবং চেতেশ্বর পুজারা ফিরে গিয়েছেন সাজঘরে। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি এবং ঋষভ পন্থ। ভারতের তিনটি উইকেটই নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। মধ্যাহ্নভোজের আগে ভারতের স্কোর ৮৬/৩।

প্রথম ইনিংসে বাংলাদেশ তুলেছে ২২৭ রান। মিরপুরে দ্বিতীয় টেস্ট খেলতে নেমে সেই রান টপকে যাওয়াই ভারতের প্রথম লক্ষ্য। বৃহস্পতিবার শুরু হওয়া টেস্টে বাংলাদেশকে অল্প রানে সাজঘরে ফিরিয়ে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার অপরাজিত থেকেই মাঠ ছেড়েছিলেন। দ্বিতীয় দিনে দুই ওপেনারের থেকে বড় রান চাইছিল ভারত। কিন্তু রাহুল ফেরেন ১০ রান করে এবং শুভমন করেন ২০ রান। দুই ওপেনারই এলবিডব্লিউ হন। সঠিক লেংথে বল করেই ভারতের দুই ওপেনারকে ফিরিয়ে দেন বাংলাদেশের স্পিনার।

পুজারাকেও আউট করেন তাইজুল। ভারতের তিন নম্বর ব্যাটারের সঙ্গে ৩৪ রানের জুটি গড়েন বিরাট কোহলি। তাঁদের থেকে বড় ইনিংসের অপেক্ষায় ছিলেন সমর্থকরা। কিন্তু তাইজুলের বলে শর্ট লেগে দাঁড়িয়ে থাকা মমিনুল হকের হাতে ক্যাচ দেন পুজারা। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত জানতে চান মাঠের আম্পায়ার। রিপ্লেতে দেখা যায় মাটির খুব কাছ থেকে বল তুলে নেন মমিনুল। তবে তাঁর আঙুল বলের তলায় ছিল। তাই আউটের সিদ্ধান্তই দেন তৃতীয় আম্পায়ার। ২৪ রান করে সাজঘরে ফিরে যান পুজারা।

মধ্যাহ্নভোজে যাওয়ার ঠিক আগে আরও একটি উইকেট হারাতে পারত ভারত। রান আউট হতে হতে বেঁচে যান বিরাট। তিনি রান নেওয়ার জন্য ছুটে গেলেও পন্থ আসেননি। বিরাট আবার নিজের ক্রিজে ফিরে যান। বল উইকেটে লাগানোর আগেই ক্রিজে ঢুকে পড়ায় বেঁচে যান বিরাট।

দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ভারত পিছিয়ে ১৪১ রানে। বিরাট এবং পন্থের থেকে বড় রানের ইনিংস চাইছিলেন সমর্থকরা। কিন্তু বিরাট মধ্যাহ্নভোজের পরেই ফিরে যান সাজঘরে। তাঁর উইকেট নেন তাসকিন আহমেদ। অফস্টাম্পের বাইরের বলে ব্যাট ছুঁইয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন বিরাট। ৪৩ ওভার শেষে ভারতের রান ১২০। ক্রিজে রয়েছেন পন্থ (২৫ রানে অপরাজিত) এবং শ্রেয়স আয়ার (১৫ রানে অপরাজিত)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE