Advertisement
০৪ মে ২০২৪
Rohit Sharma

চোটের বহর বাড়ছে, শুধু রোহিত নন, তৃতীয় ম্যাচে ছিটকে গেলেন ভারতের আরও দুই ক্রিকেটার

বাংলাদেশের বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচে ভারত পাবে তিন ক্রিকেটারকে। রোহিত এবং চাহার বুধবারের ম্যাচে চোট পেয়েছেন, কুলদীপ চোট পেয়েছেন অনুশীলনে। দেশে ফেরত পাঠানো হচ্ছে রোহিতকে।

বুধবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে চোট পাওয়ার পর রোহিত শর্মা।

বুধবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে চোট পাওয়ার পর রোহিত শর্মা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২২:১৩
Share: Save:

চোট পেয়ে তৃতীয় এক দিনের ম্যাচ থেকে ছিটকে গেলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। চোটের জন্য খেলতে পারবেন না ভারতীয় দলের আরও দুই সদস্য দীপক চাহার এবং কুলদীপ সেন। এক দিনের সিরিজ়ের শেষ ম্যাচে তিন জনকে না পাওয়ার কথা জানিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়।

দ্বিতীয় এক দিনের ম্যাচের দ্বিতীয় ওভারেই বুড়ো আঙুলে চোট পান ভারত অধিনায়ক। যদিও দলের হার বাঁচাতে বুধবার ৭ উইকেট হারানোর পর ব্যাট করতে নামেন রোহিত। তার আগে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ব্যাট হাতে দলের হার বাঁচাতে মরিয়া চেষ্টা করেন রোহিত। নয় নম্বরে নেমে আগ্রাসী মেজাজে ২৮ বলে ৫১ রানের অপরাজিত ইনিংসও খেলেন। কিন্তু ম্যাচের পর তিনি বলেন, ‘‘আমার আঙুলের অবস্থা বেশ খারাপ। হাড় সরে গিয়েছে। বুঝতেই পারছেন কী পরিস্থিতিতে আমাকে ব্যাট করতে নামতে হয়েছে।’’ রোহিতের পরিবর্তে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক লোকেশ রাহুল।

দ্রাবিড়র বলেছেন, ‘‘বৃহস্পতিবারই রোহিতকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। মুম্বইয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেবে। তার পরেই বোঝা যাবে টেস্ট সিরিজ় খেলার জন্য ও ফিরতে পারবে কিনা। আমি নিশ্চিত নই। এত দ্রুত মন্তব্য করাও সম্ভব নয়। শুধু এটুকুই বলব, ওরা তিন জনই শেষ এক দিনের ম্যাচ খেলতে পারবে না।’’

বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে স্লিপে ক্যাচ নিতে গিয়ে চোট পান তিনি। সঙ্গে সঙ্গেই মাঠ থেকে বার হয়ে যান। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। স্ক্যান করে ফিরে আসেন। কিন্তু ওপেন করতে নামেননি। তাঁর বদলে শিখর ধাওয়ানের সঙ্গে বিরাট কোহলি ওপেন করেন। পরে দলের হার বাঁচাতে ব্যাট করতে নামতে বাধ্য হন রোহিত। চাহার মাত্র তিন ওভার বল করে মাঠ ছাড়েন। যদিও ব্যাট করতে নেমেছিলেন তিনি।

আরও দুই সতীর্থের চোটের কথাও বলেছেন রোহিত। চাহার এবং কুলদীপও আগামী ১০ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে খেলতে পারবেন না। এক সঙ্গে এত জনের চোট লাগায় উদ্বিগ্ন রোহিত। খানিকটা হতাশও। এত চোটের কারণ অতিরিক্ত ক্রিকেট হতে পারে বলে মনে করছেন তিনি। রোহিত বলেছেন, ‘‘এত চোট লাগার কারণ খতিয়ে দেখতে হবে। হয়তো বেশি ক্রিকেট খেলা হয়ে যাচ্ছে ওদের। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বসে কার উপর কেমন চাপ পড়ছে দেখতে হবে। ভারতের হয়ে খেলতে হলে সম্পূর্ণ ফিট থাকতে হবে। অর্ধেক ফিট থাকলে হবে না।’’

এক দিনের সিরিজ়ের পর ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট শুরু ১৪ ডিসেম্বর। সেই ম্যাচের আগে রোহিত সুস্থ হয়ে উঠলে লাভ ভারতের। যদিও রোহিতের সুস্থ কত দিন লাগবে তা জানানো হয়নি ভারতীয় দলের পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE