Advertisement
০৪ মে ২০২৪
India Vs Bangladesh

দরকার আর ১০০ রান, হাতে ৬ উইকেট, জিততে পারবেন কোহলিরা? কী ভাবছে ভারতীয় দল

বাংলাদেশকে ২৩১ রানে আটকে রাখে ভারত। কিন্তু জয়ের জন্য এখনও ১০০ রান বাকি। সিরাজ মনে করছেন সহজেই সেই রান তুলে ম্যাচ জিতবেন তাঁরা।

মাত্র ১০০ রান প্রয়োজন হলেও মীরপুরের পিচে সেই রানই বড় মনে হচ্ছে বিরাট কোহলিদের হারিয়ে।

মাত্র ১০০ রান প্রয়োজন হলেও মীরপুরের পিচে সেই রানই বড় মনে হচ্ছে বিরাট কোহলিদের হারিয়ে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ২০:২৩
Share: Save:

তৃতীয় দিনের শেষে চার ব্যাটারকে হারিয়ে ধুঁকছে ভারতীয় দল। মাত্র ১০০ রান প্রয়োজন হলেও মীরপুরের পিচে সেই রানই বড় মনে হচ্ছে বিরাট কোহলিদের হারিয়ে। সাজঘরে ঋষভ পন্থ এবং শ্রেয়স আয়ার বসে রয়েছেন নামার অপেক্ষায়। তাতেও খুব আত্মবিশ্বাসের সঙ্গে বলা সম্ভব নয় যে ভারত এই ম্যাচ জিতবেই। ভারতীয় শিবির যদিও মনে করছে, একজন ব্যাটার রান পেলেই জিতে যাবে তারা।

ভারতের সামনে ১৪৫ রানের লক্ষ্য রাখে বাংলাদেশ। সেই রান করতে নেমে ৪৫ রানে ৪ উইকেট হারিয়েছে ভারত। প্রয়োজন আর ১০০ রান। সেই রান তোলা নিয়ে একটুও চিন্তিত নন মহম্মদ সিরাজ। ভারতীয় বোলার শনিবার বলেন, “আমার মনে হয় না খুব কিছু চিন্তা করার দরকার আছে। মাত্র ৪ উইকেট হারিয়েছি আমরা। আর তো ৮০ রান (১০০) মতো বাকি আছে। একজন ব্যাটার রান পেলেই হবে। অক্ষর পটেল ভাল ব্যাট করছে।”

তৃতীয় দিনের শেষে ক্রিজে রয়েছেন অক্ষর পটেল (২৬) এবং জয়দেব উনাদকাট (৩)। সিরাজ বলেন, “দুটো উইকেট বেশি পড়েছে আমাদের। অক্ষর খুব ভাল ব্যাট করছে। ঋষভ এবং শ্রেয়স এখনও নামেনি। আমার মনে হয় না চিন্তার কোনও কারণ আছে।” মীরপুরে ভারত যদি ১৪৫ রান তুলে জিতে যায়, তা হলে সেটা হবে এই পিচে তৃতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়। এর আগে ২০৯, ২০৫ এবং ১০৩ রান করে ম্যাচ জিতেছে।

চার নম্বরে ব্যাট করতে নামেন অক্ষর। বিরাটের আগে তাঁকে নামানো হয় রাতপ্রহরী হিসাবে। সেই সিদ্ধান্ত সম্পর্কে সিরাজ বলেন, “দলের সিদ্ধান্ত ছিল অক্ষরকে পাঠানো হবে। বাঁহাতি এবং ডানহাতি ব্যাটার ক্রিজে রাখার জন্যই হয়তো এমন সিদ্ধান্ত। বোলারদের তাতে অসুবিধা হয়। সেই কারণেই হয়তো অক্ষরকে পাঠানো হয়েছিল।” প্রশ্ন উঠতেই পারে, সেক্ষেত্রে পন্থকে না নামিয়ে কেন অক্ষরকে পাঠানো হয়েছিল?

দ্বিতীয় ইনিংসে দু’টি উইকেট নেন মহম্মদ সিরাজ। মমিনুল হক এবং লিটন দাসের উইকেট তুলে নেন তিনি। সিরাজ বলেন, “পিচে পেসারদের জন্য বাউন্স রয়েছে। সেই কারণে ঠিক জায়গায় বল রেখে যাওয়ার চেষ্টা করছিলাম। তাতেই উইকেট পেলাম।”

বাংলাদেশকে ২৩১ রানে আটকে রাখে ভারত। কিন্তু জয়ের জন্য এখনও ১০০ রান বাকি। সিরাজ মনে করছেন সহজেই সেই রান তুলে ম্যাচ জিতবেন তাঁরা। যদিও এই পিচে ১০০ রান তোলা যে সহজ হবে না তা বুঝিয়ে দিয়েছেন মেহেদি হাসানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE