Advertisement
০৪ মে ২০২৪
India Vs Bangladesh

শ্রেয়সের হাতে বিস্ময়বস্তু! ব্যাট করার সময় কী পরে নামলেন ভারতীয় ব্যাটার?

বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট করার সময় শ্রেয়স আয়ারের হাতে সাদা রঙের কিছু একটা লাগানো ছিল। কী লাগিয়ে ব্যাট করতে নেমেছেন ভারতীয় ব্যাটার, সেই প্রশ্ন তোলেন অনেকে। কী পরেছিলেন তিনি?

শ্রেয়স আয়ারের হাতে লাগানো এই সাদা রঙের বস্তু নিয়েই কৌতূহল তৈরি হয়েছে।

শ্রেয়স আয়ারের হাতে লাগানো এই সাদা রঙের বস্তু নিয়েই কৌতূহল তৈরি হয়েছে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৮:০১
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে শ্রেয়স আয়ার যখন ব্যাট করতে নামলেন তখন তাঁর হাতের দিকে তাকিয়ে অনেকেই চমকে উঠলেন। শ্রেয়সের হাতে ওটা কী? ভারতীয় ক্রিকেটারে বাঁ হাতে জার্সির হাতা যেখানে শেষ হয়েছে, সেখানে সাদা রঙের একটা কিছু লাগানো রয়েছে। কেন এ রকম কিছু একটা লাগিয়ে খেলতে নামলেন শ্রেয়স?

ভারতীয় ক্রিকেটারের হাতে যেটা লাগানো ছিল, সেটা আসলে একটি যন্ত্র। কোনও ক্রিকেটারের ফিটনেসের দিকে নজর রাখে ওই যন্ত্র। ব্যাট করার সময় কারও শরীরে রক্তে শর্করার মাত্রা, রক্তচাপ, হৃদ্‌স্পন্দন, সবই মাপা যায়। ওই যন্ত্র যা মাপছে তা একটি মোবাইলে দেখা যায়। স্মার্ট ওয়াচ যেমন কাজ করে, ঠিক তেমন কাজই হয় ওই যন্ত্রের সাহায্যে। ক্রীড়াবিদরা নিজের শরীরের বিভিন্ন মাত্রার দিকে খেয়াল রেখে চলতে পারেন। কোনও সমস্যা যাতে না হয় সে দিকেও নজর রাখা যায়।

শুধু বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে নয়, এর আগে ভারতের হয়ে এক দিনের ম্যাচ খেলার সময়ও হাতে ওই যন্ত্র লাগিয়ে ব্যাট করেছেন শ্রেয়স। তবে সে ক্ষেত্রে যন্ত্রের রং কালো ছিল। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সময়ও হাতে ওই যন্ত্র লাগিয়ে খেলেছেন শ্রেয়স। নিজের ফিটনেসের দিকে নজর রাখতেই এই কাজ করেছেন কেকেআরের অধিনায়ক।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ভাল ব্যাট করেছেন শ্রেয়স। তিনি যখন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ৪ উইকেটে ৯৪। সেখান থেকে ঋষভ পন্থের সঙ্গে জুটি বাঁধেন তিনি। দ্রুত রান তুলতে থাকেন দুই ব্যাটার। দু’জনে মিলে ১৫৯ রান যোগ করেন। শতরান করার সুযোগ ছিল শ্রেয়সের সামনে। কিন্তু ৮৭ রান করে শাকিব আল হাসানের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন শ্রেয়স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Shreyas Iyer India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE