Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Adil Rashid

India vs England 2022: হজ করতে যাবেন, কোহলীদের বিরুদ্ধে ইংল্যান্ড পাবে না এই স্পিনারকে

ভারতের বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে না রশিদ খানকে। সেই সময় হজ যাত্রায় যাবেন রশিদ খান। ফিরবেন জুলাইয়ের মাঝামাঝি।

রোহিত, বিরাটদের বিরুদ্ধে নেই ইংরেজ স্পিনার।

রোহিত, বিরাটদের বিরুদ্ধে নেই ইংরেজ স্পিনার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১০:৪৭
Share: Save:

হজ করতে যাবেন আদিল রশিদ। সেই কারণে ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজে পাওয়া যাবে না তাঁকে। রশিদের ক্লাব ইয়র্কশায়ারের হয়েও কিছু ম্যাচ খেলতে পারবেন না তিনি। ইংরেজ ক্রিকেট বোর্ডের তরফে রশিদকে হজ যাত্রার জন্য ছুটি দেওয়া হয়েছে।

হজ করে রশিদের ইংল্যান্ডে ফিরতে জুলাইয়ের মাঝামাঝি। ইংরেজ স্পিনার বলেন, “বেশ কিছু দিন ধরেই ভাবছিলাম হজে যাব। কিছুতেই সময় পাচ্ছিলাম না। এই বছর মনে হল, আমাকে যেতেই হবে। বোর্ডের সঙ্গে কথা বলি, ক্লাবের সঙ্গে কথা বলি। ওরাও রাজি আমাকে ছাড়তে। দু’সপ্তাহের জন্য আমি এবং আমার স্ত্রী যাব।” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে ফিরবেন রশিদ।

তাঁর কাছে হজ করতে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন রশিদ। তিনি বলেন, “আমার কাছে এটা বিরাট মুহূর্ত। প্রতিটা ধর্মেই কিছু বিশ্বাস থাকে। ইসলাম ধর্মে মুসলিমদের জন্য হজ একটা বিরাট জিনিস। বয়স থাকতে থাকতে, শরীরে জোর থাকতে থাকতে হজ করে নেওয়া উচিত। আমি নিজের কাছে দায়বদ্ধ হজ করতে যাওয়ার বিষয়ে।”

ভারতের বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে না রশিদকে। ৭ থেকে ১৭ জুলাই পর্যন্ত চলবে এই দু’টি সিরিজ। অনেকেই বলছেন, ভারতের মতো কঠিন সিরিজের সময়ই রশিদের হজ করতে যাওয়ার সিদ্ধান্ত ঠিক হয়নি। রশিদ বলেন, “আমার কখনও মনে হয়নি যে, ভারতের বিরুদ্ধে খেলা রয়েছে, এখন হজ করতে যাব না। আমার সব সময় মনে হয়েছে আমার যাওয়া উচিত। কোন দলের বিরুদ্ধে সিরিজ রয়েছে সেটা নিয়ে ভাবিনি। আমি ক্লাব এবং বোর্ডের সঙ্গে কথা বলেছি। ওরা খুব সহজেই বুঝেছে। দেশ এবং ক্লাবকে যখন পাশে পেয়েছি, তখন তো আর চিন্তা নেই।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE