Advertisement
২৪ এপ্রিল ২০২৪
england cricket

England vs New Zealand 2022: প্রথম দিনেই অর্ধেক কিউই ব্যাটার সাজঘরে, ক্রিজে লড়ছেন মিচেল, ব্লান্ডেল

নিউজিল্যান্ড এই টেস্ট জিতলেও সিরিজের ভাগ্য বদলাবে না। ০-২ ব্যবধানে পিছিয়ে থাকা কিউইরা শেষ টেস্টে জিতে সম্মান ফেরাতে চাইবেন।

ব্যাট হাতে নিউজিল্যান্ডের দুই যোদ্ধা মিচেল এবং ব্লান্ডেল।

ব্যাট হাতে নিউজিল্যান্ডের দুই যোদ্ধা মিচেল এবং ব্লান্ডেল। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ২৩:৩২
Share: Save:

লিডস টেস্টের প্রথম দিনে সমানে সমানে লড়াই করছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। শুরুতে প্রথম ওভারেই টম লাথামকে হারিয়ে চাপে পড়ে যাওয়া নিউজিল্যান্ড দিনের শেষে তুলে নিল ২২৫ রান। অন্য দিকে ইংল্যান্ড নিল পাঁচ উইকেট।

সিরিজের শেষ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। সিরিজে ০-২ পিছিয়ে থাকা নিউজিল্যান্ডের কাছে লিডস টেস্ট সম্মান রক্ষার লড়াই। টেস্ট বিশ্বকাপ জেতা নিউজিল্যান্ড যে এই ভাবে বেন স্টোকসদের কাছে সিরিজ হারবে, তা ভাবেননি অনেক ক্রিকেট সমর্থকই। প্রথম দুই টেস্টে হেরে ইতিমধ্যেই সেই লজ্জা মাথা পেতে নিতে হয়েছে উইলিয়ামসনদের। সেই লজ্জা থেকে কিছুটা মুক্তি পেতে লিডস টেস্টে জিততে চাইবেন তাঁরা।

এমন অবস্থায় ব্যাট করতে নেমে প্রথম ওভারেই লাথামকে শূন্য রানে ফিরিয়ে দেন স্টুয়ার্ট ব্রড। জেমস অ্যান্ডারসন না থাকায় এই টেস্টে ইংল্যান্ডের বোলিং বিভাগকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব তাঁর কাঁধে। শুরুতেই উইকেট নিয়ে সেই দায়িত্ব পালন করলেন তিনি। এর পর উইলিয়ামসনকেও (৩১) ফিরিয়ে দেন ব্রড। অল্প রানের মধ্যে ফেরেন উইল ইয়ং (২০) এবং ডেভন কনওয়েও (২৬)। ৮৩ রানের মধ্যে চার উইকেট হারায় নিউজিল্যান্ড। সেখান থেকে দলকে টানছিলেন হেনরি নিকোলস এবং ড্যারিল মিচেল।

কিন্তু দুর্ভাগ্যের শিকার হন নিকোলস। ৫৫তম ওভারে বল করছিলেন জ্যাক লিচ। তাঁর বল খেলেন নিকোলস। সেই বল গিয়ে লাগে নন স্ট্রাইকারের দিকে দাঁড়িয়ে থাকা মিচেলের ব্যাটের মাঝ খানে। সেখান থেকে সোজা সেই বল চলে যায় অ্যালেক্স লিজের হাতে। অদ্ভুত সেই আউটের পর সকলেই অবাক হয়ে যান। অল্পের জন্য বেঁচে যান আম্পায়ারও।

সেখান থেকে ১০২ রানের জুটি গড়েন মিচেল এবং টম ব্লান্ডেল। দিনের শেষে মিচেল অপরাজিত ৭৮ রানে এবং ব্লান্ডেল অপরাজিত ৪৫ রানে। দ্বিতীয় দিনে তাঁদের ব্যাট থেকে বড় রান চাইবে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে বড় রান তুলতে হলে নিউজিল্যান্ডের ভরসা এই জুটিই। মাঝে বৃষ্টির কারণে কিছু ক্ষণ বন্ধ ছিল খেলা। যদিও প্রথম দিন ৯০ ওভারই খেলা হয়েছে।

ইংরেজ বোলারদের মধ্যে দু’টি করে উইকেট নিয়েছেন ব্রড এবং লিচ। একটি উইকেট নিয়েছেন জেমি ওভারটন। এই ম্যাচেই অভিষেক হয় তাঁর। টেস্ট ক্রিকেটে তাঁর প্রথম শিকার কনওয়ে। ওভারটনের বলে বোল্ড হন কিউই ব্যাটার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE