Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Stuart Broad

India vs England 2022: এক ওভারে সব থেকে বেশি রান দিলেও ব্রডের উপর কোনও প্রভাব পড়বে না, মত সতীর্থের

কোনও ব্যাটার নয়, ব্রড সব থেকে বেশি রান দিলেন বোলার বুমরাকে। ব্যাট হাতে ব্রডের ওভারে তাণ্ডব চালালেন তিনি।

এক ওভারে ৩৫ রান দেওয়ার পর বুমরা।

এক ওভারে ৩৫ রান দেওয়ার পর বুমরা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৫:১৪
Share: Save:

এক ওভারে ৩৫ রান দিলেন স্টুয়ার্ট ব্রড। টেস্ট ক্রিকেটে রক ওভারে এটাই সব থেকে বেশি রান। এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ছ’বলে ছ’টা ছক্কা খেয়েছিলেন। সে বার ব্যাট হাতে তাঁর সামনে ছিলেন যুবরাজ সিংহ। শনিবারের ঘরের মাঠে যশপ্রীত বুমরার বিরুদ্ধে বল করে ৩৫ রান দিলেন ব্রড। যদিও তাতে ইংল্যান্ডের অভিজ্ঞ বোলার ভেঙে পড়বেন না বলেই মত জেমস অ্যান্ডারসনের।

দীর্ঘ দিন ইংল্যান্ডের হয়ে একসঙ্গে খেলছেন ব্রড এবং অ্যান্ডারসন। একে অপরকে ভালই চেনেন তাঁরা। অ্যান্ডারসন বলেন, “ব্রড অভিজ্ঞ। আমার মনে হয় না এই এক ওভারে বেশি রান দেওয়া কোনও প্রভাব ফেলবে ওর উপর। ব্রডের ভাগ্য খারাপ ছিল। বেশ কিছু বল ব্যাটের কানায় লেগে বাউন্ডারির বাইরে গিয়েছে। অন্য দিক হলে সেগুলো ক্যাচ হতে পারত। ফাইন লেগে ক্যাচ নেওয়ার সুযোগও চলে এসেছিল। সেটা নিতে পারলে এই ওভার নিয়ে কোনও কথাই হত না।”

ব্রডের ওভারে বুমরা নিজে ২৯ রান নেন। ছ’রান অতিরিক্ত দেন ইংরেজ পেসার। ওই ওভারে প্রথম বলে চার মারেন বুমরা। পরের বলটি ওয়াইড হয়। সেই বল ধরতে পারেননি ইংরেজ উইকেটরক্ষক স্যাম বিলিংসও। বল বাউন্ডারিতে চলে যায়। পরের বলটি ছিল নো বল। সেই বলে ছয় মারেন বুমরা। পরের তিনটি বলের তিনটিতেই চার মারেন তিনি। পঞ্চম বলে ফের ছক্কা। শেষ বলে একটি রান নেন বুমরা।

এক ওভারে সব থেকে বেশি রান নেওয়ার রেকর্ড এত দিন ছিল ব্র্যায়ান লারার। সেই রেকর্ড ভেঙে দিলেন বুমরা। বল হাতে সব থেকে বেশি রান দিয়েছিলেন রবিন পিটারসন। সেই ‘দুর্ভাগ্যের’ রেকর্ড এখন ব্রডের দখলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE