Advertisement
০৩ অক্টোবর ২০২২
Ravi Shastri

India vs England: ভুল করে কোহলীদের কোচিংয়ের দায়িত্ব পেয়েছিলেন, শাস্ত্রীর মন্তব্যে হঠাৎ বিতর্ক

ভারতীয় দলের কোচের দায়িত্ব হঠাৎ করেই তাঁর কাছে চলে এসেছিল। সেই ডাকে সাড়াও দেন তিনি। এত দিন পরে সেই প্রসঙ্গে মুখ খুললেন শাস্ত্রী।

শাস্ত্রীর মন্তব্যে বিতর্ক

শাস্ত্রীর মন্তব্যে বিতর্ক ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৩:২৫
Share: Save:

ভারতীয় কোচের পদ ছেড়েছেন অনেক দিন হল। এখন তিনি ধারাভাষ্য দিতে রয়েছেন ইংল্যান্ডে। তার মাঝেই বিতর্কিত মন্তব্য করে বসেছেন রবি শাস্ত্রী। জানিয়েছেন, ভুল করে কোচের চাকরি পেয়েছিলেন তিনি। ধারাভাষ্য দেওয়ার সময় হঠাৎই তাঁকে ভারতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়। তিনি না করেননি। পাশাপাশি এটাও জানিয়েছেন, নতুন কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে ভারতীয় দল অনেক উচ্চতায় যাবে বলে তাঁর বিশ্বাস।

শাস্ত্রী বলেছেন, “আমার থেকে দায়িত্ব নেওয়ার জন্য রাহুলের থেকে যোগ্য ব্যক্তি আর কেউ ছিল না। ভুল করে কোচের চাকরি পেয়েছিলাম আমি। ধারাভাষ্য দিচ্ছিলাম। হঠাৎ করে আমাকে বলা হল ভারতীয় দলের কোচের দায়িত্ব নিতে। সাধ্য মতো চেষ্টা করেছিলাম। সেখানে রাহুল একটা নির্দিষ্ট প্রক্রিয়ার মধ্যে দিয়ে এগিয়েছে। অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিল। তার পর জাতীয় দলের দায়িত্ব নিয়েছে। ও যা বলছে দল সেটা মেনে চললে আশা করি আগামিদিনে সময়টা খুব উপভোগ করবে।”

কোচ হিসাবে দায়িত্ব নেওয়ার পরেও ভয় কাটেনি শাস্ত্রীর। তাঁর আশঙ্কা ছিল, একটু ভুল হলেই সংবাদমাধ্যম তাঁকে আক্রমণ করবে। বলেছেন, “সংবাদমাধ্যম নিয়ে সবচেয়ে বেশি চিন্তায় ছিলাম। জানতাম ছেলেরা ভাল খেললে সংবাদমাধ্যম ভালই আচরণ করবে। কিন্তু ভুল হলেই ওরা আপনাকে ছিঁড়েখুঁড়ে খাবে। আমাদের কাজটা খুব সহজ ছিল, ভারতীয় ক্রিকেটের ব্যাপারে সংবাদমাধ্যম কী ভাবে সেটা খুঁজে বের করা। দেখেছিলাম ঘরে ভাল খেললেও আমাদের বিদ্রূপ করা হয়। বিদেশে গিয়ে এমনিতেই আমরা ভাল খেলতে পারতাম না। তাই আগে চেয়েছিলাম সংবাদমাধ্যমকে ভুল প্রমাণ করতে। তার জন্যে গোটা দল, বিরাটের সঙ্গে বসে কথা বলি এবং ঠিক করি, যে করেই হোক প্রতি টেস্টে আমাদের ২০টা উইকেট নিতেই হবে। পিচ কেমন সেটা মাথায় আনলে চলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.