Advertisement
২৬ এপ্রিল ২০২৪
shardul thakur

India vs England 2022: চতুর্থ পেসার হয়েই খুশি শার্দূল, ভারতকে ম্যাচ জেতানোই লক্ষ্য তাঁর

ইংল্যান্ডে খেলতে এসে খুশি শার্দূল ঠাকুর। তিনি মনে করেন ইংল্যান্ড বোলারদের কাছে স্বর্গ। দল তাঁকে যে দায়িত্ব দিয়েছে তা নিয়ে খুশি শার্দূল।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৯:৩৪
Share: Save:

ভারতীয় দলে একাধিক পেস বোলার থাকলেও তাঁর ভূমিকা উপভোগ করেন শার্দূল ঠাকুর। শুক্রবার এজবাস্টন টেস্টের আগে জানালেন ভারতীয় অলরাউন্ডার। ভারতীয় দল তাঁকে যে ভাবে ব্যবহার করে তাতে খুশি শার্দূল।

এজবাস্টন টেস্টের আগে শার্দূল বলেন, “যশপ্রীত বুমরা, মহম্মদ শামির মতো পেসাররা দারুণ বল করছেন। উমেশ যাদব যখন সুযোগ পেয়েছেন উইকেট নিয়েছেন। ইশান্ত শর্মাও ছিল। নতুন বলে আক্রমণ করে শুরুতেই দু’তিনটে উইকেট নিয়ে নেওয়ার ক্ষমতা রাখে ওরা। আমাকে পরের দিকে আক্রমণে আনা হয়।” শার্দূলকে চতুর্থ পেসার হিসাবে কাজে লাগানো হয়।

মাঝের ওভারে বিপক্ষ জুটি গড়লে তৃতীয় এবং চতুর্থ বোলারদের আক্রমণে আনা হয়। সেই সময় সুযোগ পান শার্দূল। তিনি বলেন, “আমি সেই সুযোগটাই কাজে লাগানোর চেষ্টা করি। দলের জন্য কিছু করার সুযোগ পাই আমি সেই সময়। এটাই আমার কাজ। এই সময় ভাল বল করতে পারলে দলের উপকার হয়। ম্যাচে নিজের ছাপ রাখা যায়।”

ইংল্যান্ডের মাঠে বল করতে তাঁর ভাল লাগে বলে জানিয়েছেন শার্দূল। তিনি বলেন, “আমার মনে হয় ইংল্যান্ড বোলারদের স্বর্গ। বল সুইং করে এখানে। এক স্পেলে অনেক উইকেট নেওয়ার সুযোগ থাকে। সেই কারণে ইংল্যান্ড আমার কাছে সব সময় প্রিয় জায়গা। পিচের মুভমেন্টটাই কাজে লাগাতে চাই।” গত বছর ওভাল টেস্টে দুই ইনিংসে অর্ধশতরান করেন শার্দূল। বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে উইকেটও পেয়েছিলেন। প্রথম ইনিংসে ৩৬ বলে ৫৭ করেন, পরের ইনিংসে ৭২ বলে ৬০ রান করেন। ভারতীয় দলের ‘বুল’ (সতীর্থরা তাঁকে এই নামেই ডাকেন) বলেন, “খুব গুরুত্বপূর্ণ ছিল ওই ইনিংসগুলো। ইংল্যান্ড বড় লিড নিয়ে নিতে পারত, সেটা আটকাতে পেরেছিলাম। সেই কারণেই তৃতীয় এবং চতুর্থ ইনিংসে লড়াই করতে পেরেছিলাম।”

শার্দূল মনে করেন তাঁর সেই ইনিংস সতীর্থদেরও উৎসাহ দিয়েছিল। সেই কারণেই ওই টেস্টে লড়াই করতে পেরেছিল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shardul thakur Team India india vs england
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE