Advertisement
২৯ মে ২০২৪
Virat Kohli

Babar Azam: ভারতে অধিনায়কের ঢল, বাবরের পর কে দায়িত্ব নেবে জানেই না পাকিস্তান

পাকিস্তান দলে বাবরের পর অধিনায়ক কে হবেন? এই প্রশ্নের কোনও উত্তর নেই রামিজের কাছে। কী বললেন তিনি?

পাকিস্তানের সব ধরনের ক্রিকেটে অধিনায়ক বাবর আজম।

পাকিস্তানের সব ধরনের ক্রিকেটে অধিনায়ক বাবর আজম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৫:২১
Share: Save:

ভারতীয় দলে একাধিক অধিনায়ক। বিরাট কোহলী নেতৃত্ব ছাড়া পর রোহিত শর্মা, লোকেশ রাহুল, ঋষভ পন্থ এবং হার্দিক পাণ্ড্য নেতৃত্ব দিয়েছেন ভারতীয় দলকে। শুক্রবার থেকে শুরু হতে চলা টেস্টে রোহিত খেলতে না পারলে যশপ্রীত বুমরাকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে। একের পর এক ম্যাচে যখন অধিনায়ক বদল হচ্ছে ভারতে, তখন পাকিস্তান বাবর আজম ছাড়া আর কিছুই দেখতে পাচ্ছে না।

পাকিস্তানের সব ধরনে ক্রিকেটে অধিনায়ক বাবর আজম। ২৭ বছরের বাবর আগামী বেশ কয়েক বছর যে খেলবেন তা বলাই যায়। কিন্তু তাঁর বিকল্প কে হবেন তা জানে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভবিষ্যতের অধিনায়ক সম্পর্কে বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজাকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমি তো বাবরের পরে আর কিছু দেখতেই পাচ্ছি না।”

এক দিনের ক্রিকেটে দুরন্ত ছন্দে রয়েছেন বাবর। ২০২২ সালে তাঁর গড় ৯১.৪০। তিনটি শতরান করে ফেলেছেন তিনি। এক দিনের এবং টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় শীর্ষ স্থানে পাকিস্তানের ব্যাটার। টেস্টে রয়েছেন চতুর্থ স্থানে। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বাবর। কিন্তু তাঁর পর কে নেতা হবেন পাকিস্তান ক্রিকেট দলের? সেই প্রশ্নের উত্তর নেই রামিজের কাছে।

ইমরান খানের সরকার পতনের পর রামিজের পিসিবি চেয়ারম্যান পদ ধরে রাখার ব্যাপারেও কিছু আশঙ্কা দেখা গিয়েছে। রামিজ যদিও তা মানতে নারাজ। সাংবাদিকদের তিনি বলেন, “আশঙ্কা আপনাদের রয়েছে। আমার মনে কোনও আশঙ্কা নেই। আমি জানি কোনও পরিবর্তন হবে না।” ভবিষ্যতে তাঁকে ধারাভাষ্যকার হিসাবেও আর দেখা যাবে না বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE