Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Brendon McCullum

India vs England: কোহলীদের শিবিরে ইংল্যান্ডের কিউই গুপ্তচরের হানা! রয়েছে কলকাতা-যোগ

কোহলীর উপর কড়া নজর রেখেছিলেন এই ব্রিটিশ গুপ্তচর। ইংল্যান্ড দলকে পরামর্শও দেন তিনি। সেই পরামর্শ কাজে লাগিয়ে সাফল্য পেল ইংরেজরা।

গুপ্তচরের হানা ভারতীয় শিবিরে

গুপ্তচরের হানা ভারতীয় শিবিরে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৭:১৩
Share: Save:

বিরাট কোহলী, যশপ্রীত বুমরাদের দলে শেষমেশ হানা দিল ব্রিটিশ ‘গুপ্তচর’! তা-ও আবার সে দেশের নয়, নিউজিল্যান্ডের। সেই গুপ্তচরের পরামর্শ কাজে লাগিয়ে সাফল্য পেয়ে গেল ইংরেজরাও। সেখানে রয়েছে কলকাতা-যোগও। কী হয়েছে আসল ঘটনা?

সোমবার এজবাস্টন টেস্টের চতুর্থ দিনে চেতেশ্বর পুজারাকে হারায় ভারত। তার পরেই ব্যাট করতে নেমেছিলেন শ্রেয়স আয়ার। খেলছিলেনও ভাল। তবে ইংরেজ জোরে বোলারদের বিরুদ্ধে তাঁর দুর্বলতা বার বার ধরা পড়েছিল। তখন শরীরে বল খেলছিলেন, কখনও তলপেটের সামান্য উপরে বল লাগে। ম্যাথু পটস, স্টুয়ার্ট ব্রডদের সামলানো ক্রমশ কঠিন হয়ে পড়ছিল শ্রেয়সের কাছে। শেষ পর্যন্ত ১৯ রান করে পটসের বলে মিড উইকেটে থাকা জেমস অ্যান্ডারসনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শ্রেয়স।

শ্রেয়সকে সমস্যায় ফেলা বা আউট করার পিছনে যাঁর মস্তিষ্ক কাজ করেছে, তিনি আর কেউ নন, খোদ ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। শ্রেয়স নামার পরেই সাজঘর থেকে ইংল্যান্ডের বোলারদের উদ্দেশে হাত দিয়ে কিছু ইঙ্গিত করেন তিনি। ক্যামেরায় ম্যাকালামের ইঙ্গিত দেওয়ার দৃশ্য ধরা পড়েছে। বোঝা গিয়েছে, শ্রেয়সকে শর্ট বল করতে বলছিলেন তিনি। সেই শর্ট বলেই শ্রেয়সকে তুলে নেন পটস।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের কোচ ছিলেন ম্যাকালাম। সেই দলেরই অধিনায়ক শ্রেয়স। দীর্ঘ দু’মাস এক সঙ্গে কাটিয়েছেন তাঁরা। ফলে শ্রেয়সের শক্তি বা দুর্বলতা কোথায়, সেটা জানার বাকি নেই ম্যাকালামের। এখন তিনি বিপক্ষ শিবিরে। তাই সঠিক সময়ে নিজের অভিজ্ঞতা কাজে লাগালেন প্রাক্তন কিউই ক্রিকেটার তথা ইংরেজ কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE