Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

Jasprit Bumrah: বিশেষ এক জনের অনুপ্রেরণা নিয়ে নামছেন বুমরা, মাঠে পরামর্শ নেবেন অন্য জনের

ভারতকে টেস্টে প্রথম বার নেতৃত্ব দিতে চলেছেন বুমরা। তার আগে জানালেন, বিশেষ এক জনের থেকে অনুপ্রেরণা নিয়েই নামবেন তিনি।

বুমরার অনুপ্রেরণা কে

বুমরার অনুপ্রেরণা কে ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ২১:৫৪
Share: Save:

রোহিত শর্মা কোভিড থেকে সুস্থ হতে না পারায় আচমকাই নেতৃত্বের দায়িত্ব এসে পড়েছে তাঁর কাঁধে। তবে ভয় পাচ্ছেন না যশপ্রীত বুমরা। অনুপ্রেরণা নিচ্ছেন এক জনকে দেখে। তিনি আর কেউ নন, খোদ মহেন্দ্র সিংহ ধোনি। বৃহস্পতিবার সকালে কোভিড পরীক্ষার ফল আবার পজিটিভ আসে রোহিতের। তার পরেই বিসিসিআই জানিয়ে দেয়, এজবাস্টন টেস্টে নেতৃত্ব দেবেন বুমরা। সাংবাদিক বৈঠকে এসে বুমরার মুখে সবার আগে ধোনির কথা।

বুমরা বলেন, “চাপ থাকলে সাফল্যের আনন্দ দ্বিগুণ হয়ে যায়। আমি বরাবর দলের প্রতি দায়বদ্ধ। কঠিন চ্যালেঞ্জ নিতে ভালবাসি। ক্রিকেটার হিসেবে কঠিন পরিস্থিতিকে দু’হাতে আঁকড়ে ধরতে চাই। এক বার ধোনির সঙ্গে অনেক কথা হয়েছিল। ও জানিয়েছিল, ভারতকে প্রথম বার নেতৃত্ব দেওয়ার আগে কোনও দিন কোনও দলের অধিনায়ক হয়নি। এখন ওকে সর্বকালের সেরা অধিনায়ক বলা হয়। তাই নেতৃত্বের চাপ নিয়ে ভাবছি না। কী ভাবে দলকে সাহায্য করতে পারি, সেটা নিয়ে ভাবছি।”

ধোনি সশরীরে ইংল্যান্ডে না থাকলেও মাঠে বুমরা পাশে পাবেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলীকে, যিনি গত বছর এই সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন। বুমরা জানিয়েছেন, কোহলীর উপদেশ নেওয়ার জন্য তিনি তৈরি। বলেন, “রোহিত এবং কোহলীর ভূমিকা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমি বল করার সময়ে বা কোনও সিদ্ধান্ত নেওয়ার সময়ে কোহলীর উপদেশ দরকার। বিরাটের পরামর্শ অমূল্য এবং সব সময় আমাদের কাছে গুরুত্বপূর্ণ।”

কপিল দেবের পর প্রথম জোরে বোলার হিসাবে ভারতকে নেতৃত্ব দেবেন বুমরা। সেই প্রসঙ্গে বলেন, “ভারতের হয়ে খেলা আমার বরাবরের স্বপ্ন ছিল। জাতীয় দলকে নেতৃত্ব দিতে পারা আমার জীবনের সবচেয়ে বড় কৃতিত্ব। আমাকে এই দায়িত্ব দেওয়ায় প্রচণ্ড খুশি। নিজের প্রতি অগাধ বিশ্বাস রয়েছে আমার। যে কোনও পরিস্থিতিতে নিজের দক্ষতার উপর ভরসা রাখি। তাই জন্যেই এতটা দূর আসতে পেরেছি। অধিনায়ক হয়েও নিজের দক্ষতার উপর আস্থা রাখব।”

রোহিত না থাকায় প্রশ্ন উঠছে যে, ওপেন করবেন কারা? বুমরা সে রহস্য ফাঁস করেননি। বলেন, “উইকেট দেখার পর কোচের সঙ্গে কথা বলেছি। এই উইকেট কেমন আচরণ করতে পারে সেটা বুঝে গিয়েছি। ওপেনার কারা হবে, সেটাও ঠিক করে ফেলেছি। তবে এখনই সেটা জানাতে চাই না। রোহিতকে খুব মিস করব। ওর মতো ক্রিকেটারকে না পাওয়া আমাদের দুর্ভাগ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE