Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Virat Kohli: মুম্বইয়ে কোহলীদের দ্বিতীয় টেস্টে দেখা গেল অভিনব ঘটনা

শুক্রবার থেকে শুরু হওয়া ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টে দেখা গেল অভিনব ঘটনা। সম্ভবত এই প্রথম বার দু’জন মহিলা স্কোরারের দায়িত্ব পেলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ ডিসেম্বর ২০২১ ১৭:২৬
কোহলীদের টেস্টে মহিলা স্কোরার।

কোহলীদের টেস্টে মহিলা স্কোরার।
ফাইল ছবি

শুক্রবার থেকে শুরু হওয়া ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টে দেখা গেল অভিনব ঘটনা। সম্ভবত এই প্রথম বার দু’জন মহিলা স্কোরারকে এক সঙ্গে দেখা গেল। প্রেস বক্সে বসে দু’জনকে এই গুরুদায়িত্ব সামলাতে দেখা গেল। এঁরা হলেন ক্ষমা সানে এবং সুষমা সাবন্ত।

মুম্বইয়ের অদূরে নাহুরে থাকেন ক্ষমা। ২০১০ সালে মুম্বইয়ে মহিলা বিশেষ ব্যাচ স্কোরিং পরীক্ষায় পাস করেন তিনি। তারপর থেকে নিয়মিত আইপিএল এবং রঞ্জি ট্রফির ম্যাচে স্কোরিংয়ের দায়িত্ব সামলেছেন। এ ছাড়াও বহু সিনিয়র এবং জুনিয়র ম্যাচে স্কোরার ছিলেন তিনি। কিন্তু এ রকম আন্তর্জাতিক ম্যাচে আগে কখনও স্কোরিংয়ের দায়িত্ব সামলাননি। তিনি মুম্বইয়ের হয়ে অনূর্ধ্ব-১৫ স্তরে গোটা দুয়েক প্রতিযোগিতায় খেলেছেন।

Advertisement

সুষমা থাকেন চেম্বুরে। তিনিও ২০১০ সালে বোর্ডের স্কোরিং পরীক্ষায় পাস করেন। ২০১৩ সালে মহিলা বিশ্বকাপে স্কোরিংয়ের দায়িত্ব সামলেছেন। এ ছাড়া আইপিএল এবং বোর্ডের সিনিয়র এবং জুনিয়র প্রতিযোগিতা তো রয়েছেই। তাঁর স্বামী প্রাক্তন ক্রিকেটার। শখ হিসেবে স্কোরিং করতে শুরু করেন সুষমা। এক সময় সেটাই নেশা হয়ে যায়।

আরও পড়ুন

Advertisement