Advertisement
২১ জুন ২০২৪
Virat Kohli

Virat Kohli: ১০ বার শূন্য! লজ্জার রেকর্ড কোহলীর, আউট হয়ে মাঠেই ক্ষোভ প্রকাশ, দেখুন ভিডিয়ো

আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে পারেননি কোহলী। হতাশ দেখায় দ্রাবিড়কেও। তিনিও যেন বিশ্বাস করতে পারছিলেন না কী ভাবে আউট দেওয়া হল কোহলীকে।

আউট হয়ে হতাশ কোহলী

আউট হয়ে হতাশ কোহলী ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ১৬:২৩
Share: Save:

ভারত অধিনায়ক হিসেবে লজ্জার রেকর্ড করলেন বিরাট কোহলী। টেস্ট অধিনায়ক হিসেবে ১০ বার শূন্য রানে আউট হলেন তিনি। কোহলীর ১০টি শূন্যের মধ্যে ছ’টি দেশের মাটিতে। ভারতের আর কোনও অধিনায়কের টেস্টে এত বার শূন্য রানে আউট হওয়ার নজির নেই। দেশের মাটিতে শূন্য রানে আউট হওয়ার নিরিখেও সবাইকে টপকে গিয়েছেন কোহলী।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বইয়ে প্রথম ইনিংসে শূন্য রান করে আউট হন কোহলী। যদিও আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে পারেননি তিনি। মাঠের মধ্যেই আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান কোহলী। সাজঘরে ফেরার পরেও হতাশ দেখায় তাঁকে।

ভারত অধিনায়কদের মধ্যে কোহলীর পরে রয়েছেন মনসুর আলি খান পটৌডি। তিনি পাঁচ বার শূন্য রানে আউট হয়েছেন। পাঁচ বারই দেশের মাটিতে। তাঁকে টপকে গেলেন কোহলী। মহেন্দ্র সিংহ ধোনি ও কপিল দেব অধিনায়ক হিসেবে টেস্টে তিন বার শূন্য রানে আউট হয়েছেন।

ওয়াংখেড়েতে প্রথম দিন ৩০ তম ওভারে অজাজ পটেলের বলে কোহলীকে আউট দেন আম্পায়ার অনিল চৌধরী। সঙ্গে সঙ্গে রিভিউ নেন কোহলী। তাঁর ধারণা ছিল বল আগে ব্যাটে লেগে তার পরে প্যাডে লেগেছে। কিন্তু রিভিউতে দেখা যায় প্রায় একই সঙ্গে বল ব্যাটে ও প্যাডে লেগেছে। থার্ড আম্পায়ার নিশ্চিত না হওয়ায় মাঠের আম্পায়ারের আউটের সিদ্ধান্তই বহাল রাখেন।

আউট হওয়ার পরে দেখা যায় মাঠের মধ্যেই আম্পায়ারের সঙ্গে তর্ক করছেন কোহলী। পরে সাজঘরে ফিরে কোচ রাহুল দ্রাবিড়ের পাশে বসে রিপ্লে দেখেন ভারত অধিনায়ক। তখনও তাঁকে দেখা যায় সিদ্ধান্তে খুশি হতে পারেননি। হতাশ দেখায় দ্রাবিড়কেও। তিনিও যেন বিশ্বাস করতে পারছিলেন না কী ভাবে আউট দেওয়া হল কোহলীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rahul Dravid india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE