Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Anil Kumble

Ravichandran Ashwin: নিউজিল্যান্ড সিরিজে একাধিক নজির গড়ার হাতছানি অশ্বিনের সামনে

বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। সেই টেস্টের প্রথম একাদশে থাকা কার্যত নিশ্চিত অশ্বিনের।

রবিচন্দ্রন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ২২:২০
Share: Save:

কানপুর টেস্টের আগে নতুন নজিরের সামনে দাঁড়িয়ে রবিচন্দ্রন অশ্বিন। আর পাঁচটি উইকেট পেলেই টেস্টে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় তৃতীয় স্থানে উঠে আসবেন তিনি। টপকে যাবেন হরভজন সিংহকে।

বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু হতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। সেই টেস্টের প্রথম একাদশে থাকা কার্যত নিশ্চিত অশ্বিনের। লাল বলের ক্রিকেটে এখনও তিনি ভারতের অন্যতম সেরা। এই মুহূর্তে টেস্টে অশ্বিনের রয়েছে ৪১৩টি উইকেট। তিনি টেস্টে চতুর্থ সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী। হরভজনের টেস্টে ৪১৭টি উইকেট রয়েছে। ফলে তাঁকে টপকাতে আর পাঁচটি উইকেট দরকার এই স্পিনারের।

হরভজনকে টপকানোর পর অশ্বিনের সামনে থাকবেন কপিল দেব, যিনি টেস্টে ৪৩৪টি উইকেট পেয়েছেন। অশ্বিন যদি সেরা ছন্দে থাকেন, তা হলে চলতি সিরিজে কপিলকেও পেরিয়ে যেতে পারেন।

অশ্বিনের সামনে রয়েছে অনিল কুম্বলেকে স্পর্শ করার হাতছানিও। টেস্টে সাত বার ম্যাচে দশ উইকেট নিয়েছেন তিনি। কুম্বলে আট বার এই কাজ করে দেখিয়েছেন। এই তালিকায় সবার আগে মুথাইয়া মুরলীধরন। তিনি ২২ বার ম্যাচে দশ উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE