Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Eden Gardens

India vs New Zealand 2021: নন্দনকাননে ফিরছে ক্রিকেট, খাওয়া যাবে না রবিবারের ইডেনে, জেনে নিন কী কী নিয়ম থাকছে

প্রথম দু’টি ম্যাচ রোহিত শর্মারা জিতে যাওয়ায় এই ম্যাচ নেহাতই নিয়মরক্ষার। কিন্তু ক্রিকেট-বুভুক্ষু শহরের উত্তেজনা একইরকম।

ইডেনে মানতে হবে অনেক নিয়ম।

ইডেনে মানতে হবে অনেক নিয়ম।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ১৭:১৭
Share: Save:

শেষ বার ২০১৯ সালের ২২ নভেম্বর ভারত বনাম বাংলাদেশের দিন-রাতের টেস্ট আয়োজন হয়েছিল শহরে। তার ঠিক দু’বছর পরে ক্রিকেটের মক্কায় ফের বসতে চলেছে উৎসবের আসর। এ বার টি-টোয়েন্টি ম্যাচে ভারতের মুখোমুখি নিউজিল্যান্ড। প্রথম দু’টি ম্যাচ রোহিত শর্মারা জিতে যাওয়ায় এই ম্যাচ নেহাতই নিয়মরক্ষার। কিন্তু ক্রিকেট-বুভুক্ষু শহরের মানুষের কাছে কোনও ক্রিকেট ম্যাচই নিয়মরক্ষার নয়। ফলে টিকিট নিয়ে সেই আগ্রহ, উন্মাদনা লক্ষ্য করা গিয়েছে আগের মতোই।

দু’বছর পর ক্রিকেটের আসর বসলেও স্বাভাবিক ভাবেই এ বার অনেক কিছু বদলে যেতে চলেছে। কোভিড-বিধি অনুযায়ী অনেক কিছুই মেনে চলতে হবে সমর্থকদের। কোভিড পরিস্থিতির কথা মেনে বিশেষ ব্যবস্থা নিচ্ছে সিএবি-ও। জানা গিয়েছে, প্রত্যেক দর্শককে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে। সর্বক্ষণ মাস্ক পরে থাকা বাধ্যতামূলক। পাশাপাশি, আসনে বসে থাকাকালীন কিছু সময় অন্তরই স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করতে হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

আগেই জানানো হয়েছে যে মাঠে ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন। আসনে বসার ক্ষেত্রেও থাকছে পরিবর্তন। দূরত্ববিধি বজায় রাখতে দু’টি আসন অন্তর একটি আসন ফাঁকা রাখা হবে। জলের পাউচ মিলবে স্টেডিয়ামের ভেতরেই। তবে খাবারের কোনও স্টল এ বার বসছে না। কোনও খাবার বা জলের বোতল নিয়েও দর্শকরা স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না।

শনিবার ইডেনের সামনে গিয়ে দেখা গেল অনেক ক্রিকেটপ্রেমীই টিকিট পাননি। আবার যাঁরা পেয়েছেন, তাঁদের মুখে চওড়া-হাসি। এ বার সুখ-দুঃখের মাঝেই ক্রিকেটের নন্দনকাননে বসতে চলেছে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের আসর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE