Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs New Zealand 2023

লখনউয়ে স্যান্টনারদের হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ়ে সমতা ফেরাল হার্দিকের ভারত

সিরিজ় জয়ের আশা বাঁচিয়ে রাখতে রবিবার জিততেই হত ভারতকে। লখনউয়ে কম রানের ম্যাচে ৬ উইকেটে জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় জয়ের আশা জিইয়ে রাখলেন হার্দিকরা।

picture of SuryaKumar Yadav

সূর্যকুমারের দায়িত্বশীল ইনিংস আবার জয় এনে দিল ভারতকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ২২:২৯
Share: Save:

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউ জ়িল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজ়ে সমতা ফেরাল ভারতীয় দল। রবিবার লখনউয়ে প্রথমে ব্যাট করে মিচেল স্যান্টনারের দল করে ৮ উইকেটে ৯৯ রান। জবাবে ১৯.৫ ওভারে ভারত করল ৪ উইকেটে ১০১ রান। স্পিন সহায়ক উইকেটে ব্যাট করতে সমস্যায় পড়লেন দু’দলের ব্যাটাররাই।

উইকেটের সাহায্য নিয়ে লখনউয়ে প্রথম থেকেই দারুণ বোলিং করেছেন ভারতীয়রা। চতুর্থ ওভারেই ফিন অ্যালেনকে ফিরিয়ে দেন এ দিনই দলে ফেরা যুজবেন্দ্র চহাল। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট পাওয়ার নজির গড়লেন তিনি। টপকে গেলেন ভুবনেশ্বর কুমারকে। এর পর নিউ জ়িল্যান্ডের কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি। একের পর এক ব্যাটার এসেছেন এবং সাজঘরে ফিরেছেন। সর্বোচ্চ রান অধিনায়ক স্যান্টনারের। ২৩ বলে ১৯ রান করেছেন তিনি। মার্ক চ্যাপম্যান এবং মাইকেল ব্রেসওয়েল দু’জনেই ১৪ করে রান করেছেন। ভারতের হয়ে দু’টি উইকেট নিয়েছেন আরশদীপ সিংহ। একটি করে উইকেট হার্দিক পাণ্ড্য, ওয়াশিংটন সুন্দর, চহাল, দীপক হুডা এবং কুলদীপ যাদবের।

জবাবে ভারতীয় ব্যাটাররাও দারুণ কিছু পারফরম্যান্স করতে পারেননি। সূর্যকুমার যাদব এবং অধিনায়ক হার্দিকের দায়িত্বশীল ইনিংস ভারতকে গুরুত্বপূর্ণ জয় এনে দিল। সূর্য একটি চারের সাহায্যে ৩১ বলে ২৬ রান করে অপরাজিত থাকলেন। অধিনায়ক হার্দিকের ব্যাট থেকে এল ২০ অপরাজিত ১৫ রানের ইনিংস। তিনিও একটি বাউন্ডারি মারেন। পঞ্চম উইকেট তাঁদের অপরাজিত জুটিতে উঠল ৩১ রান।

ভারতীয় দলের অন্য ব্যাটাররা তেমন রান পেলেন না। ওপেনার শুভমন গিল করলেন ৯ বলে ১১ রান। আরেক ওপেনার ঈশান কিশনের ব্যাট থেকে এল ৩২ বলে ১৯ রানের ইনিংস। মারলেন মাত্র ২টি চার। কিছুটা স্বভাব বিরোধী ইনিংস খেললেন ঝাড়খণ্ডের তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। উইকেটের জন্যই আগ্রাসী হতে পারলেন না তিনি। রান পেলেন না তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠি (১৩) এবং পাঁচ নম্বরে নামা ওয়াশিংটনও (১০)।

ভারতের বোলারদের মতো বল করতে পারলেন না সফরকারী দলের বোলারারা। রবিবার ম্যাচ ছিল মূলত দু’দলের বোলারদের লড়াই। টি-টোয়েন্টি ক্রিকেটে সাধারণত ব্যাটিং সহায়ক উইকেট দেখা যায়। লখনউয়ের দর্শকদের অভিজ্ঞতা হল সম্পূর্ণ বিপরীত। রবিবারের ২২ গজে রাজত্ব করলেন বোলাররা। তবু কাঙ্খিত সাফল্য পেলেন না নিউ জ়িল্যান্ডের বোলাররা। রান আটকে রাখতে পারলেও উইকেট তুলতে পারলেন না তাঁরা। সফরকারীদের সফলতম বোলার মিচেল ব্রেসওয়েল ১৩ রান দিয়ে ১ উইকেট নিলেন। ২৪ রানে ১ উইকেট ইশ সোধির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE