Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ICC Women’s World T20

বিশ্বকাপ জয়ী শেফালি, তিতাসরা রাতারাতি কোটিপতি! বুধবার আমন্ত্রণ আমদাবাদে

মহিলাদের অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি দলকে বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন বিসিসিআই সচিব। তিনিই দলের জন্য ৫ কোটি টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন। বিশ্বজয়ীদের সংবর্ধনা দেবে বোর্ড।

Women U19 T20 world cup 2023

শেফালি বর্মাদের জন্য বড় অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা ভারতীয় ক্রিকেট বোর্ডের। ছবি: আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ২২:১২
Share: Save:

মহিলাদের অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের জন্য ৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। পাশাপাশি শেফালি বর্মার দলকে ১ ফেব্রুয়ারি ভারত-নিউ জ়িল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ দেখার আমন্ত্রণ জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ।

রবিবার ফাইনালে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে মহিলাদের প্রথম অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরই শেফালিদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ জয়ীদের অভিনন্দন জানিয়ে জয় সমাজমাধ্যমে লেখেন, ‘‘ভারতে মহিলাদের ক্রিকেটের উন্নতি হচ্ছে। বিশ্বকাপ জয় মহিলাদের ক্রিকেটের মর্যাদা আরও বাড়িয়ে দিল। পুরো দল এবং কোচিং স্টাফদের জন্য ৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করছি। এই পুরস্কার ঘোষণা করতে পেরে আমি আনন্দিত। ভারতীয় ক্রিকেটের জন্য এই বছরটা খুব গুরুত্বপূর্ণ।’’ তিনি আরও লিখেছেন, ‘‘আমি শেফালি বর্মা এবং তাঁর বিশ্বজয়ী দলের সদস্যদের বুধবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আমন্ত্রণ জানাচ্ছি। ভারত-নিউ জ়িল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। এই দুর্দান্ত জয়ের পর উৎসব হওয়া উচিত।’’

বিসিসিআই সচিবের মন্তব্য থেকে মনে করা হচ্ছে শেফালিদের বুধবার সংবর্ধনা দেওয়া হতে পারে। মহিলাদের অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটাররাও। প্রায় সকলেই মনে করছেন, ভারতের মহিলা ক্রিকেট নতুন পথ চলা শুরু হল। উল্লেখ্য এ বছর থেকেই পাঁচটি দলকে নিয়ে শুরু হচ্ছে মহিলাদের আইপিএল।

মহিলাদের অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এ বারই প্রথম এই প্রতিযোগিতার আয়োজন করেছে আইসিসি। রবিবার ফাইনালে শেফালি বর্মারা ৭ উইকেটে হারালেন ইংল্যান্ডকে। প্রথম ব্যাট করে ইংল্যান্ড ১৭.১ ওভারে করে ৬৮ রান। জবাবে ভারত ১৪ ওভারে করে ৩ উইকেটে ৬৯ রান। চার ওভার বল করে ৬ রান দিয়ে ২ উইকে়ট নিয়ে ফাইনালের সেরা হয়েছেন বাংলার জোরে বোলার তিতাস সাধু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE