Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
India vs New Zealand 2023

রোহিত, শুভমনের শতরানে ইনদওরে ৩৮৫ রান ভারতের, ঝোড়ো ইনিংস হার্দিকেরও

ইনদওরে সিরিজ়ের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে ভারত এবং নিউ জ়িল্যান্ড। সেই ম্যাচে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান কিউই অধিনায়ক টম লাথাম।

ভারতের দুই ওপেনারের শতরান।

ভারতের দুই ওপেনারের শতরান। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৪:৩২
Share: Save:

ইনদওরের মাঠে রোহিত শর্মা এবং শুভমন গিলের ব্যাট হাতে ঝড়। ২১২ রানের জুটি গড়েন দুই ওপেনার। শতরান করেন রোহিত শর্মা এবং শুভমন গিলের। ৫০ ওভারে ৩৮৫ রান তুলল ভারত। ৫৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন হার্দিক পাণ্ড্য।

Advertisement

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কিউই অধিনায়ক টম লাথাম। কিন্তু রোহিতদের ব্যাটিং দেখে প্রশ্ন উঠতে শুরু করেছে যে, সেই সিদ্ধান্ত ঠিক ছিল কি না। রোহিত টসের সময় বলেন যে, তিনিও আগে ব্যাট করার সিদ্ধান্ত নিতেন। শুরু থেকেই শুভমন এবং রোহিত দ্রুত রান তুলতে শুরু করেন। একের পর এক বল বাউন্ডারির বাইরে যায়। রোহিতের মারা শট গ্যালারিতে দ্বিতীয় স্ট্যান্ডে গিয়ে পড়ে। পিচের মধ্যে রোহিত যে ভাবে এগিয়ে এসে শট খেলছিলেন, তাতে ধারাভাষ্যকার রবি শাস্ত্রী বলেন, “পিচের উপর নাচছেন রোহিত।” যে ভাবে মাঠের বিভিন্ন দিকে বল পাঠাচ্ছিলেন তা দেখে মনে হচ্ছিল যে রোহিত নাচছেন।

১০ ওভারে ৮২ রান তুলেছিল ভারত। ৩৩ বলে অর্ধশতরান করেন শুভমন। এক দিনের ক্রিকেটে এটি তাঁর ষষ্ঠ অর্ধশতরান। রোহিত ৪১ বলে অর্ধশতরান করেন। এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরান করে ফেললেন ভারত অধিনায়ক। ইনদওরের ছোট মাঠ সঙ্গে নিউ জ়িল্যান্ডের নির্বিষ বোলিং, ভারতের দুই ওপেনারকে এখনও পর্যন্ত কোনও পরীক্ষার মুখে ফেলতে পারেননি লকি ফার্গুসনরা। টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ট না থাকায় নিউ জ়িল্যান্ডের বোলিং আক্রমণে অভিজ্ঞতা এবং বৈচিত্রের অভাব স্পষ্ট।

রোহিত করেন ১০১ রান। শুভমন ১১২ রান করেন। তাঁদের দাপটেই বড় রানের পথে ভারত। তিন নম্বরে নেমে বিরাট কোহলি ৩৬ রান করেন। ঈশান কিশন ১৭ রানে রান আউট হয়ে যান। সূর্যকুমার যাদব ১৪ রান করে আউট হয়ে যান। তাঁরা ক্রিজে টিকতে পারলে আরও বড় রান তুলতে পারত ভারত। ৫০ ওভারে ৩৮৫ রান উঠেছে। যে ভাবে শুরু করেছিল ভারত তাতে ৪০০ রান পার করে যাবে বলেই মনে করা হচ্ছিল। কিন্তু মাঝের ব্যাটাররা খেই হারালেন। শেষ বেলায় ৩৮ বলে ৫৪ করলেন হার্দিক। তিনটি চার এবং তিনটি ছক্কা মারেন তিনি। তাঁর এই ইনিংস না থাকলে আরও কম রানে থেমে যেতে পারত ভারত।

Advertisement

প্রথম দু'টি ম্যাচ জিতে থাকায় ভারতীয় দল সিরিজ় জিতে গিয়েছে। এই ম্যাচ শুধুই নিয়মরক্ষার। প্রথম দু’টি ম্যাচে ভারতের ব্যাটার এবং বোলাররা দাপট দেখিয়েছেন। প্রথম ম্যাচে দ্বিশতরান করেন শুভমন গিল। দ্বিতীয় ম্যাচে নিউ জ়িল্যান্ডকে ১০৮ রানে শেষ করে দেন মহম্মদ শামিরা। একাই ৩ উইকেট নেন তিনি। এই ম্যাচে খেলানো হচ্ছে না শামিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.