Advertisement
১১ মে ২০২৪
Mohammed Shami

স্ত্রীর বিরুদ্ধে আদালতে ধাক্কা খাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ভারতীয় দল থেকে বাদ শামি

দলে নেই মহম্মদ শামি। মঙ্গলবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে নেমেছে ভারত। সেই দলে নেই শামি। সোমবার আলিপুর আদালত তাঁর বিরুদ্ধে নির্দেশ দেয়।

ইনদওরের ম্যাচে প্রথম একাদশে নেই মহম্মদ শামি।

ইনদওরের ম্যাচে প্রথম একাদশে নেই মহম্মদ শামি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৩:৪১
Share: Save:

ইনদওরের ম্যাচে ভারতের প্রথম একাদশে নেই মহম্মদ শামি। ভারতীয় দলে তাঁর বদলে এলেন উমরান মালিক। সোমবার শামির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা মামলার রায়ে দেয় আলিপুর জেলা ও দায়রা আদালত। ২৪ ঘণ্টার মধ্যেই ভারতীয় দল থেকে বাদ পড়লেন শামি। তাঁকে এবং মহম্মদ সিরাজকে বাদ দিয়েই প্রথম একাদশ ঘোষণা করলেন রোহিত শর্মা।

এক দিনের সিরিজ় জিতে নিয়েছে ভারত। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তাই পরীক্ষানিরীক্ষার পথে রোহিত। দলের প্রধান দুই পেসারকেই বসিয়ে দিয়েছেন তিনি। আগের ম্যাচেই বলেছিলেন যে, শামি এবং সিরাজকে অতিরিক্ত ব্যবহার করতে চান না। সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়। যে সিরিজ়ের উপর নির্ভর করবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দল খেলবে। সেই সিরিজ়ে বোলারদের তরতাজা রাখতে চাইছেন রোহিত। তাই মঙ্গলবার নিয়মরক্ষার ম্যাচে শামিদের দলের বাইরেই রাখলেন ভারত অধিনায়ক।

শামি এবং সিরাজের বদলে দলে উমরান মালিক এবং যুজবেন্দ্র চহাল। অর্থাৎ দলে এক মাত্র পেসার উমরান। তাঁর সঙ্গে পেস আক্রমণ সামলাবেন অলরাউন্ডার শার্দূল ঠাকুর এবং হার্দিক পাণ্ড্য। অনেক দিন পর ভারতের প্রথম একাদশে কুল-চা জুটি। কুলদীপ যাদব এবং যুজবেন্দ্রের সঙ্গে স্পিন আক্রমণে অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর।

ইনদওরে টস হেরে প্রথমে ব্যাট করছে ভারত। রোহিত টস জিতলে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিতেন বলেই জানিয়েছেন। ভারত অধিনায়ক বলেন, “টস জিতলে আমরাও হয়তো ব্যাট করতাম। আমরা চাই ভাল খেলতে। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। এই মাঠে খেলা বেশ উপভোগ্য। এই মাঠে যখনই খেলতে এসেছি, প্রচুর রান উঠেছে।” ভারতও চাইবে প্রথমে ব্যাট করে বড় রান তুলতে। রোহিত এবং শুভমন ছন্দে রয়েছেন। তাঁরা ইনদওরের ছোট মাঠকে কাজে লাগিয়ে নিউ জ়িল্যান্ডের সামনে বড় লক্ষ্য রাখতে চাইবেন।

প্রথম দু’টি ম্যাচে ভারতের ব্যাটার এবং বোলাররা দাপট দেখিয়েছেন। প্রথম ম্যাচে দ্বিশতরান করেন শুভমন গিল। দ্বিতীয় ম্যাচে নিউ জ়িল্যান্ডকে ১০৮ রানে শেষ করে দেন মহম্মদ শামিরা। একাই ৩ উইকেট নেন তিনি। তাঁকে বাইরে রেখেই তৃতীয় ম্যাচ খেলতে নামল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India India vs New Zealand 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE