Advertisement
০১ মে ২০২৪
India vs New Zealand 2023

নিয়মরক্ষার ম্যাচে টস হেরে ব্যাট করবে ভারত, শীর্ষ স্থান নয়, রোহিতের লক্ষ্য আরও বড়

নিউ জ়িল্যান্ডের অধিনায়ক টম লাথাম প্রথম বল করার সিদ্ধান্ত নিলেন। এই ম্যাচ জিতলেই আইসিসি ক্রমতালিকায় ভারত শীর্ষ স্থানে চলে আসবে।

টস হেরে গেলেন রোহিত শর্মা।

টস হেরে গেলেন রোহিত শর্মা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৩:০৯
Share: Save:

ইনদওরে নিয়মরক্ষার ম্যাচে টস হারল ভারত। নিউ জ়িল্যান্ডের অধিনায়ক টম লাথাম প্রথম বল করার সিদ্ধান্ত নিলেন। এই ম্যাচ জিতলেই আইসিসি ক্রমতালিকায় ভারত শীর্ষ স্থানে চলে আসবে। কিন্তু অধিনায়ক রোহিত শর্মা জানালেন যে, সেটা তাঁদের লক্ষ্য নয়। ভারতীয় দলের লক্ষ্য অনেক বড়।

এক দিনের সিরিজ় জিতে গিয়েছে ভারত। ইনদওরের ম্যাচের আগে তারা এগিয়ে ২-০ ব্যবধানে। এই ম্যাচের সে ভাবে গুরুত্ব না থাকলেও ভারতের কাছে সুযোগ রয়েছে এক দিনের ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় শীর্ষ স্থানে উঠে আসার। তার জন্য জিততে হবে মঙ্গলবার। কিন্তু টসের সময় রোহিত বলেন, “টস জিতলে আমরাও হয়তো ব্যাট করতাম। আমরা চাই ভাল খেলতে। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। এই মাঠে খেলা বেশ উপভোগ্য। এই মাঠে যখনই খেলতে এসেছি, প্রচুর রান উঠেছে।”

রাতের দিকে শিশির পড়বে। সেই চ্যালেঞ্জ নিতে চান রোহিত। তিনি চান ভারতীয় বোলাররা শিশিরের মধ্যে বল করা অভ্যেস করুক। এই বছরই এক দিনের বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার আগে নিজেদের সব রকম ভাবে তৈরি রাখতে চাইছেন রোহিতরা। আগেও নিজেদের পরীক্ষার মুখে ফেলার কথা বলেছেন। সিরিজ় জিতে নেওয়ায় তাই নিজেদের কাছে সুযোগ রয়েছে পরীক্ষানিরীক্ষা করার। সেই সুযোগটাই কাজে লাগাতে চাইছেন রোহিত।

প্রথম দু’টি ম্যাচে ভারতের ব্যাটার এবং বোলাররা দাপট দেখিয়েছেন। প্রথম ম্যাচে দ্বিশতরান করেন শুভমন গিল। দ্বিতীয় ম্যাচে নিউ জ়িল্যান্ডকে ১০৮ রানে শেষ করে দেন মহম্মদ শামিরা। একাই ৩ উইকেট নেন তিনি। এই সিরিজ়ে খেলছেন না লোকেশ রাহুল এবং অক্ষর পটেল। কিন্তু তাঁদের অভাব বুঝতে দেননি সুযোগ পাওয়া ক্রিকেটাররা। হার্দিক পাণ্ড্য এবং শার্দূল ঠাকুর পুরো দমে বল করছেন। যা ভারতকে সুবিধা করে দিয়েছে। এই সিরিজ়ে এখনও পর্যন্ত বড় রান নেই বিরাট কোহলির ব্যাটে। ইনদওরে রানে ফিরতে চাইবেন তিনি।

এই সিরিজ়ের পর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। সেই সিরিজ়ে যদিও রোহিত, বিরাটরা নেই। হার্দিকের নেতৃত্বে খেলবে ভারত। রোহিতরা ফিরবেন অস্ট্রেলিয়া সিরিজ়ে। চারটি টেস্ট এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs New Zealand 2023 Team India Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE