Advertisement
০৩ মে ২০২৪
India vs New Zealand 2023

১৫/৫! ভারতীয় পেসের ধাক্কায় ১১ ওভারেই নিউ জ়িল্যান্ডের অর্ধেক ব্যাটিং সাজঘরে

দুরন্ত বল করলেন ভারতীয় পেসাররা। শুরুতে মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ় এবং তার পরে হার্দিক পাণ্ড্যের সামনে হাত খুলতে পারলেন না নিউ জ়িল্যান্ডের ব্যাটাররা।

নিউ জ়িল্যান্ডের উইকেট নেওয়ার পরে উল্লাস ভারতীয় ক্রিকেটারদের।

নিউ জ়িল্যান্ডের উইকেট নেওয়ার পরে উল্লাস ভারতীয় ক্রিকেটারদের। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৪:৩২
Share: Save:

টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সেই সিদ্ধান্ত যে কতটা ঠিক সেটা প্রমাণ করে দিলেন ভারতীয় পেসাররা। মাত্র ১৫ রানেই নিউ জ়িল্যান্ডের ৫ উইকেট পড়ে গেল।

রায়পুরে প্রথম বার কোনও আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে। তাই উইকেট কেমন হবে সে বিষয়ে বিশেষ ধারণা ছিল না কোনও দলের। পিচে ঘাসের অস্তিত্ব ছিল। খেলা শুরু হওয়ার পরে দেখা গেল বল সুইং করছে। পিচের সাহায্য কাজে লাগালেন ভারতীয় পেসাররা। মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ়ের জুটি দাঁড়াতেই দিল না নিউ জ়িল্যান্ডের টপ অর্ডারকে।

প্রথম ওভারেই সফল শামি। মিডল স্টাম্পে পড়ে বাইরের দিকে গেল তাঁর বল। ফিন অ্যালেন কিছু বুঝতে পারেননি। তাঁর ব্যাটে লেগে অফস্টাম্পে গিয়ে বল লাগে। সেই শুরু। তার পর থেকে নিয়মিত ব্যবধান উইকেট পড়ল। নিউ জ়িল্যান্ডের ব্যাটারদের হাত খুলে খেলার জায়গা দেননি ভারতীয় বোলাররা। চাপ বাড়ছিল। রান হচ্ছিল না। চাপের মধ্যে উইকেট পড়তে থাকে।

পাওয়ার প্লে-তে আবার উইকেট নিলেন সিরাজ়। তাঁর বল বুঝতে পারেননি হেনরি নিকোলস। ভাল বল করার পাশাপাশি ভাল ক্যাচ ধরলেন ভারতীয় বোলাররা। নিজের বলে নিজেই ক্যাচ ধরলেন শামি ও হার্দিক। অধিনায়ক টম ল্যাথামও মাত্র ১ রান করে সাজধরে ফেরেন।

১১ ওভারে মাত্র ১৫ রানে ৫ উইকেট পড়ে যায় নিউ জ়িল্যান্ডের। প্রথম পাঁচ ব্যাটারের কেউ দু’অঙ্কে পৌঁছতে পারেননি। ভারতীয় বোলাররা দলকে যে শুরুটা দিয়েছেন তাতে অনেকটা এগিয়ে গিয়েছেন রোহিতরা। এখন দেখার নিউ জ়িল্যান্ড খেলায় ফিরতে পারে কি না। শেষ পর্যন্ত কত রান করতে পারে তারা, সে দিকেই নজর সবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE