Advertisement
০১ মে ২০২৪
India vs New Zealand 2023

হার্দিকের মতো রোহিতও পরীক্ষার রাস্তায়, হায়দরাবাদে টস জিতে ব্যাটিং ভারতের

এই ম্যাচে খেলছেন না লোকেশ রাহুল এবং অক্ষর পটেল। তাঁরা গোটা সিরিজ়ের জন্যই ছুটি নিয়েছেন। চোটের কারণে নেই শ্রেয়স আয়ারও। দলে তাই একাধিক পরিবর্তন করতে হয়েছে।

নিজেদের পরীক্ষা করতে চান রোহিত শর্মা।

নিজেদের পরীক্ষা করতে চান রোহিত শর্মা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৩:২৭
Share: Save:

নিউ জ়িল্যান্ডের মাঠে খেলতে নেমে অধিনায়ক হার্দিক পাণ্ড্য বলেছিলেন নিজেদের পরীক্ষা করতে চান। সেই একই কথা ঘরের মাঠে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে রোহিত শর্মার গলায়। তিনিও চাইছেন দলকে পরীক্ষার মুখে ফেলতে। সেই কারণে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রোহিত।

বুধবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে নামল ভারত। প্রথম ম্যাচ হায়দরাবাদে। সেই ম্যাচে টসের পর রোহিত বলেন, “বেশ ভাল পিচ। একটু শুকনো। আমরা চাই বোলাররা রাতে বল করুক। শ্রীলঙ্কার বিরুদ্ধে যেমন আমরা পরে বল করে রান বাঁচানোর পরীক্ষা করছিলাম, সেটাই করতে চাই এই সিরিজ়ে। নতুন প্রতিপক্ষ। নতুন লড়াই। আমরা নিজেদের পরীক্ষা করে নিতে চাই।”

এই ম্যাচে খেলছেন না লোকেশ রাহুল এবং অক্ষর পটেল। তাঁরা গোটা সিরিজ়ের জন্যই ছুটি নিয়েছেন। চোটের কারণে নেই শ্রেয়স আয়ারও। দলে তাই একাধিক পরিবর্তন করতে হয়েছে। রোহিত বলেন, “দলে ঢোকার জন্য নিজেদের মধ্যেই লড়াই চলছে। এটা ভাল দিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে যে দল খেলেছিল তাতে বেশ কিছু পরিবর্তন হয়েছে। হার্দিক পাণ্ড্য দলে ফিরল। শার্দূল ঠাকুরকে নেওয়া হয়েছে। ঈশান কিশন খেলবে।”

দলে উমরান মালিক নেই। যা অবাক করেছে অনেককে। দুই পেসার মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ রয়েছেন। তাঁদের সঙ্গে পেস আক্রমণ সামলাবেন হার্দিক এবং শার্দূল। ব্যাটিং গভীরতা বাড়ানোর জন্য শার্দূলকে খেলাচ্ছে ভারত। স্পিন আক্রমণ সামলাবেন ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদব। ব্যাট হাতে রোহিতের সঙ্গে ওপেন করবেন শুভমন গিল। তিন নম্বরে বিরাট কোহলি। মিডল অর্ডারে থাকছেন সূর্যকুমার যাদবও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE