Advertisement
২১ জুলাই ২০২৪
India vs New Zealand 2023

হারতে তর সয় না! ১ বল বাকি, রয়েছে ১ উইকেটও, আগেই হাত মিলিয়ে হারল ভারত

ম্যাচের এক বল এবং এক উইকেট বাকি থাকতেই হঠাৎ করে দু’দলের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাত মেলাতে শুরু করলেন। পরে আম্পায়াররা এসে বোঝানোর পর ভুল ভাঙে।

স্যান্টনারের সঙ্গে হাত মেলাচ্ছেন ওয়াশিংটন। তখনও ম্যাচের এক বল বাকি।

স্যান্টনারের সঙ্গে হাত মেলাচ্ছেন ওয়াশিংটন। তখনও ম্যাচের এক বল বাকি। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২৩:০১
Share: Save:

এক দিনের সিরিজ়ে নিউ জ়‌িল্যান্ডকে চুনকাম করলেও টি-টোয়েন্টি সিরিজ়‌ের শুরুটা ভাল হল না ভারতের কাছে। রাঁচীতে শুক্রবার প্রথম ম্যাচেই হেরে গেল তারা। তবে ম্যাচের শেষ দিকে দেখা গেল অদ্ভুত দৃশ্য। ম্যাচের এক বল এবং এক উইকেট বাকি থাকতেই হঠাৎ করে দু’দলের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাত মেলাতে শুরু করলেন। পরে আম্পায়াররা এসে বোঝানোর পর ভুল ভাঙে। আবার মাঠে গিয়ে যে যার মতো করে পজিশন নেন।

ঘটনাটি ঘটেছে ভারতের ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে। তত ক্ষণে ভারত ম্যাচ হেরে গিয়েছে। লকি ফার্গুসনের সেই ওভারের পঞ্চম বলে আপার কাট করেন ওয়াশিংটন সুন্দর। থার্ড ম্যানে দাঁড়িয়ে সহজ ক্যাচ ধরেন জেকব ডাফি। ভারতের নবম উইকেটের পতন হয়। তখনও উমরান মালিকের ব্যাট করতে আসা বাকি। ফার্গুসনকেও একটি বল করতে হবে। কিন্তু দু’দলের ক্রিকেটারদের সে সব মনে থাকলে তো!

আউট হওয়ার পর বিপক্ষ অধিনায়ক মিচেল স্যান্টনারের সঙ্গে হাত মেলাতে ব্যস্ত হয়ে পড়লেন ওয়াশিংটন। উল্টো দিকে থাকা আরশদীপও সিংহও হাত মেলাতে যাচ্ছেন। এমন সময় ভুল ভাঙে। আরও আশ্চর্যের ব্যাপার, ধারাভাষ্যকার রবি শাস্ত্রীও একই ভুল করেন। ওয়াশিংটন আউট হওয়ার পরেই তিনি বলে দেন, নিউ জ়‌িল্যান্ড জিতে গিয়েছে। কিছু ক্ষণ পরেই ভুল স্বীকার করে নেন তিনি।

ইনিংসের শেষ বলে চার মারেন উমরান। সামনের দিকে চালাতে গিয়েছিলেন। বল কানায় লেগে থার্ডম্যান অঞ্চল দিয়ে চার হয়ে যায়। ভারত হারে ২১ রানে। এর পরের ম্যাচ হবে লখনউয়ে, আগামী রবিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE