Advertisement
২৩ জুন ২০২৪
Mahendra Singh Dhoni

হার্দিকদের সাজঘর থেকে মাঠে, রাঁচীতে সাক্ষী ধোনি

ভারত বনাম নিউ জ়িল্যান্ডের প্রথম এক দিনের ম্যাচে রাঁচীর ভিভিআইপি বক্সে সস্ত্রীক হাজির ভারতের প্রাক্তন অধিনায়ক। গ্যালারি তাঁকে দেখে আগের মতোই উত্তাল।

প্রথম এক দিনের ম্যাচে রাঁচীর ভিভিআইপি বক্সে সস্ত্রীক হাজির ভারতের প্রাক্তন অধিনায়ক।

প্রথম এক দিনের ম্যাচে রাঁচীর ভিভিআইপি বক্সে সস্ত্রীক হাজির ভারতের প্রাক্তন অধিনায়ক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২০:৫১
Share: Save:

রাঁচীতে খেলতে নেমেছে ভারতীয় দল। আর সেখানে দেখতে পাওয়া যাবে না মহেন্দ্র সিংহ ধোনিকে? এমনটা কী হয়! হলও না। শুক্রবার ভারত বনাম নিউ জ়িল্যান্ডের প্রথম এক দিনের ম্যাচে রাঁচীর ভিভিআইপি বক্সে সস্ত্রীক হাজির ভারতের প্রাক্তন অধিনায়ক। গ্যালারি তাঁকে দেখে আগের মতোই উত্তাল। মাঠে নামা ভারতীয় দল না ধোনি, কার জনপ্রিয়তা যে বেশি তা একসময় বোঝা যাচ্ছিল না।

দিন দুয়েক আগে রাঁচীতে নামার পরেই ধোনির সঙ্গে গিয়ে দেখা করেছিলেন হার্দিক পাণ্ড্য। দু’জনেই বাইকে চড়ার ছবিও পোস্ট করেন। তার পরেই ভারতীয় ক্রিকেট দলের সাজঘরে হাজির হয়ে যান ধোনি। হাতে ছিল ডাব। গিয়ে সবার সঙ্গে হাসিঠাট্টা করেন। তবে শুক্রবারের ম্যাচে তিনি আসবেন কিনা আগে থেকে জানা যায়নি।

স্বাভাবিক ভাবেই স্থানীয় দর্শকদের মধ্যে উৎকণ্ঠা ছিল। তবে ধোনি অপেক্ষা করালেন না। জাতীয় সঙ্গীতের সময়েই ক্যামেরা তাক করে ভিভিআইপি বক্সের দিকে। দেখা যায়, স্ত্রী সাক্ষীর পিছনে দাঁড়িয়ে রয়েছেন ধোনি। তাঁকে জায়ান্ট স্ক্রিনে দেখামাত্রই উত্তাল গ্যালারি। পরে আরও বার তিনেক ক্যামেরা তাক করে ভারতের প্রাক্তন উইকেটকিপারের দিকে। প্রতি বারই গ্যালারি জুড়ে ‘ধোনি, ধোনি’ আওয়াজ উঠেছে। ধোনিও সেই আওয়াজ শুনে হাত নাড়তে থাকেন।

এ দিকে, শুক্রবারের ম্যাচে টস জিতে হার্দিক বলেন, “আমরা প্রথম বল করব। দেখে মনে হচ্ছে খুব ভাল পিচ। এখনই মাঠে শিশির রয়েছে। সেই কারণেই আগে বল করার সিদ্ধান্ত। যে ক্রিকেটটা খেলতে জানি, সেটাই নিজেদের সেরাটা দিয়ে খেলা চেষ্টা করব। টি-টোয়েন্টির আগে এক দিনের ক্রিকেট থাকলে মানিয়ে নিতে সুবিধা হয়। তরুণদের কাছে বড় সুযোগ। সবাই সেটাকে কাজে লাগানোর চেষ্টা করবে।”

এই ম্যাচে খেলছেন না যুজবেন্দ্র চহাল, মুকেশ কুমার, জিতেশ শর্মা এবং পৃথ্বী শ। অর্থাৎ ভারতের হয়ে ওপেন করবেন শুভমন গিল এবং ঈশান কিশন। দলে রয়েছেন রাহুল ত্রিপাঠী, সূর্যকুমার যাদবরা। অলরাউন্ডার হিসাবে থাকছেন হার্দিক, ওয়াশিংটন সুন্দর। রয়েছেন দীপক হুডাও। পেস আক্রমণ সামলাবেন শিবম মাভি, উমরান মালিক এবং আরশদীপ সিংহ। স্পিনের দায়িত্ব কুলদীপ যাদবের কাঁধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE