Advertisement
২৫ এপ্রিল ২০২৪
England Cricket Team

নেপথ্যে পাঁচ কুকুর! চোট সারিয়ে প্রত্যাবর্তন ইংরেজ ক্রিকেটারের

২০২১-এর পর এই প্রথম ক্রিকেট মাঠে দেখা গেল আর্চারকে। তিনি ক্রিকেটে ফেরায় মনে করা হচ্ছে, আগামী অ্যাশেজে ইংল্যান্ডের শক্তি বাড়ল। আর্চারই এই ঘটনা জানিয়েছেন।

পোষ্যদের সঙ্গে আর্চার। তিনি ক্রিকেটে ফেরায় মনে করা হচ্ছে, আগামী অ্যাশেজে ইংল্যান্ডের শক্তি বাড়ল।

পোষ্যদের সঙ্গে আর্চার। তিনি ক্রিকেটে ফেরায় মনে করা হচ্ছে, আগামী অ্যাশেজে ইংল্যান্ডের শক্তি বাড়ল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৯:২৩
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ইংল্যান্ড দলে ফিরলেন জফ্রা আর্চার। দীর্ঘ দিন ক্রিকেটের বাইরে ছিলেন চোট এবং অস্ত্রোপচারের কারণে। ফিরে গিয়েছিলেন বার্বাডোজে নিজের বাড়িতে। একা থাকার সময় তাঁকে সাহায্য করেছিল পাঁচটি কুকুর। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই কথা প্রকাশ্যে এনেছেন আর্চার।

২০২১-এর পর এই প্রথম ক্রিকেট মাঠে দেখা গেল আর্চারকে। তিনি ক্রিকেটে ফেরায় মনে করা হচ্ছে, আগামী অ্যাশেজে ইংল্যান্ডের শক্তি বাড়ল। আর্চার এক সংবাদপত্রে বলেছেন, “বার্বাডোজে ফেরার পর এক মাস প্রায় পাগলের মতো ছিলাম। পাঁচটা কুকুর ছিল। ওদের সঙ্গে চার সপ্তাহ কাটাতে হয়েছে।” আর্চার এ-ও জানিয়েছেন, সেই কুকুরদের মলমূত্র পরিষ্কার করা বা খাওয়ানো, সব কাজ তিনি একার হাতেই করেছেন। ফলে কুকুরদের সঙ্গে তাঁর একটা নৈকট্য তৈরি হয়েছিল। সেটাই তাঁকে দ্রুত ক্রিকেটে ফেরার জন্যে সাহায্য করেছে বলে মনে করেন তিনি।

আর্চার মনে করেন, নিজের সেরা ছন্দে ফেরা সময়ের অপেক্ষা। বলেছেন, “আমি জানি যে পুরোপুরি ফিট হলে কোনও কিছুই আমার সামনে বাধা হয়ে দাঁড়াতে পারবে না। আমি ভাগ্যবান যে দ্রুত সুস্থ হয়ে উঠতে পেরেছি। আরও তাড়াতাড়ি সুস্থ হতে পারলে ভাল হত। তবে তার জন্য দুঃখ নেই। সব কিছুরই একটা কারণ থাকে। এখন আর পিছন ফিরে তাকাতে চাই না। চোটের সময় যখন ক্রিকেটের বাইরে ছিলাম, তখন দারুণ সময় কাটিয়েছি।”

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে কেপ টাউনের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন আর্চার। শুক্রবার প্রথম ম্যাচেও তিনি খেলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Cricket Team Jofra Archer Pitbull
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE