Advertisement
০২ মে ২০২৪
Hardik Pandya

হার্দিকের আউট নিয়ে বিতর্ক বাড়ছে, এ বার তোপ স্ত্রীর, নিশানায় কে

হার্দিকের সেই আউট নিয়ে মুখ খুললেন নাতাশা স্তানকোভিচও। বাকিদের মতোই হার্দিকের স্ত্রী তোপ দেগেছেন আম্পায়ারদের উপরে। আউট দেওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

হার্দিককে আউট দেওয়া নিয়ে ক্ষুব্ধ স্ত্রী। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে হার্দিক আউট হওয়ার সেই মুহূর্তের দু’টি ছবি পোস্ট করে উগরে দিলেন ক্ষোভ।

হার্দিককে আউট দেওয়া নিয়ে ক্ষুব্ধ স্ত্রী। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে হার্দিক আউট হওয়ার সেই মুহূর্তের দু’টি ছবি পোস্ট করে উগরে দিলেন ক্ষোভ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১১:১৩
Share: Save:

বুধবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে বিতর্কিত আউট দেওয়া হয়েছে হার্দিক পাণ্ড্যকে। ম্যাচের আগে এবং পরে সেই আউট নিয়ে অনেক চর্চা হয়েছে। অনেকেই মনে করছেন, অন্যায় সিদ্ধান্তের শিকার হয়েছেন হার্দিক। এ বার সেই আউট নিয়ে মুখ খুললেন নাতাশা স্তানকোভিচও। বাকিদের মতোই হার্দিকের স্ত্রী তোপ দেগেছেন আম্পায়ারদের উপরে। আউট দেওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে হার্দিক আউট হওয়ার সেই মুহূর্তের দু’টি ছবি পোস্ট করেছেন নাতাশা। সঙ্গে লিখেছেন, “ব্যাটের সঙ্গে বলের কোনও সংযোগ হয়নি। ও বোল্ডও হয়নি। তা হলে এটা কেন আউট দেওয়া হল?” নাতাশা যে প্রশ্নটি করেছেন, সেই প্রশ্নটি বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞেরও রয়েছে। অনেকেই বিস্মিত আউট দেওয়ার ধরন দেখে। প্রত্যেকেই নিজেদের মতো করে ব্যাখ্যা দিয়েছেন।

এই স্টোরি পোস্ট করেছেন নাতাশা।

এই স্টোরি পোস্ট করেছেন নাতাশা। ছবি: ইনস্টাগ্রাম

ভারতের ইনিংসের ৪০তম ওভারের চতুর্থ বলে এই ঘটনা ঘটে। ড্যারিল মিচেলের বল কাট করতে গিয়েছিলেন হার্দিক। বলটি ব্যাটে লাগেনি। উইকেটকিপারের হাত ছিল একদম স্টাম্পের পিছনে। দু’-এক বার রিপ্লে-তে এটাও মনে হয়, উইকেটের আগেই ছিল তাঁর গ্লাভস। সে ক্ষেত্রে আম্পায়ারের নো বল ডাকার কথা। আবার অন্য কোণ থেকে দেখা যায়, উইকেটকিপারের গ্লাভসে লেগে বেল পড়ছে। তৃতীয় আম্পায়ার কে অনন্তনারায়ণন অনেক কোণ থেকে রিপ্লে দেখে আউট দেওয়ার সিদ্ধান্ত নেন। নিউ জ়িল্যান্ড ক্রিকেটাররা বাদে মাঠের প্রত্যেকে অবাক। পরের দিকে রিপ্লে দেখে পরিষ্কার বোঝা যায়, বল মোটেই স্টাম্পে লাগেনি। বেশ কিছুটা উপর দিয়েই গিয়েছে। অর্থাৎ বেল যে কিপারের গ্লাভসে লেগেই পড়েছে, সেটা প্রমাণ হয়ে যায়।

জায়ান্ট স্ক্রিনে আম্পায়ারের আউটের সিদ্ধান্ত জানানোর পর মাথা নাড়তে নাড়তে ফিরে যান হার্দিক। পরে আবার একটি কোণ থেকে রিপ্লে দেখার সিদ্ধান্ত নিয়েছিলেন তৃতীয় আম্পায়ার। কিন্তু হার্দিক তত ক্ষণে সাজঘরে ফিরে যাওয়ার আর সেটির দরকার পড়েনি। ধারাভাষ্যকার রবি শাস্ত্রী বিস্ময় প্রকাশ করেন আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে।

হার্দিক ও ভাবে আউট হওয়ার আড়াই ঘণ্টার মধ্যে তার বদলা নিয়ে নেন ঈশান কিশন। লাথাম ব্যাট করতে নামলে একই ঘটনা ঘটান তিনি। তবে এ ক্ষেত্রে আউট হননি লাথাম। লাথাম ব্যাট করতে নেমে প্রথম বল রক্ষণাত্মক ভাবে খেলেন। কিন্তু হঠাৎ দেখা যায়, পিছনে বেলে আলো জ্বলে উঠেছে। বেল পড়ে গিয়েছে। আম্পায়ার কিছু বুঝতে পারেননি। তিনি তৃতীয় আম্পায়ারের কাছে যান। রিপ্লে-তে দেখা যায়, বল উইকেটে লাগেনি। উইকেটরক্ষক ঈশান নিজের গ্লাভসের সাহায্যে বেল ফেলে দিয়েছেন। রিপ্লে দেখে হাসতে শুরু করেন ঈশান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE