Advertisement
২৭ এপ্রিল ২০২৪
BCCI

রাত সাড়ে ১০টায় ভারতীয় ক্রিকেটারের ফোন বিকল! দলে ফেরার খবর পেতেই ভয় পেয়ে গিয়েছিলেন

প্রথম ম্যাচে খেলার সুযোগ পাননি। তবে তার আগে জানিয়েছেন, ভারতের জার্সি আবার গায়ে চাপাতে পেরে ভাল লাগছে তাঁর। সুযোগ পাওয়ার খবর শুনে ফোনই বিকল হয়ে গিয়েছিল।

prithvi shaw\\\\\\\'s mobile phone got hanged

ভারতের জার্সি আবার গায়ে চাপাতে পেরে ভাল লাগছে পৃথ্বীর। সুযোগ পাওয়ার খবর শুনে ফোনই বিকল হয়ে গিয়েছিল। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৯:৪৮
Share: Save:

জাতীয় দলে দীর্ঘ ১৮ মাস পরে প্রত্যাবর্তন হয়েছে পৃথ্বী শয়ের। মাঝে ঘরোয়া ক্রিকেটে একটানা ভাল খেলেও সুযোগ পাচ্ছিলেন না। সেই সুযোগ মিলেছে নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ের দলে। প্রথম ম্যাচে খেলার সুযোগ পাননি। তবে তার আগে জানিয়েছেন, ভারতের জার্সি আবার গায়ে চাপাতে পেরে ভাল লাগছে তাঁর। সুযোগ পাওয়ার খবর শুনে ফোনই বিকল হয়ে গিয়েছিল।

প্রথম ম্যাচের আগে বোর্ডের ওয়েবসাইটকে দেওয়া একটি সাক্ষাৎকারে পৃথ্বী বলেছেন, “অনেক দিন জাতীয় দলের অংশ ছিলাম না। ফিরতে পেরে খুবই ভাল লাগছে। দল নির্বাচন হয়েছিল বেশ রাতে। সাড়ে ১০টার দিকে। হঠাৎ করে প্রচুর ফোন এবং বার্তা পেতে শুরু করি। এতটাই যে ফোন বিকল হয়ে যায়। কিছু ক্ষণের জন্যে ভয় পেয়ে গিয়েছিলাম। পরে দেখি, ভারতীয় দলে আবার আমাকে নেওয়া হয়েছে।”

হার্দিক পাণ্ড্য কিছু দিন আগেই বলেছেন, প্রথম একাদশে সুযোগ পাওয়ার জন্যে পৃথ্বীকে অপেক্ষা করতে হবে। তাতে আপত্তি নেই এই ওপেনারের। বলেছেন, “গত ১৮ মাসের যাত্রাটা খুব কঠিন ছিল। কিন্তু অনেকে রয়েছে যারা আমায় নাগাড়ে সমর্থন করে গিয়েছে। প্রথম দলে না খেলা সত্ত্বেও তারা আমার পাশে রয়েছে এখন।”

পৃথ্বীকে নেওয়া হলেও এখন জাতীয় দলে সুযোগ পাননি তাঁর মুম্বই দলের সতীর্থ সরফরাজ খান। রঞ্জি ট্রফিতে গত দুই মরসুমে কাঁড়ি কাঁড়ি রান করেছেন তিনি। তবে বেশি দিন হয়তো তাঁকে অপেক্ষা করতে হবে না। সম্প্রতি অন্যতম জাতীয় নির্বাচক শ্রীধরন শরথ বলেছেন, ‘‘বিরাট কোহলি, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা ছাড়াও কয়েক জন তরুণ ক্রিকেটার রয়েছে। কোহলি এখনও একাই ম্যাচ জেতাতে পারে। পুজারা দলের ব্যাটিংকে নির্ভরতা দেয়। রোহিত দারুণ অধিনায়ক এবং আগ্রাসী ব্যাটিং করতে পারে। শ্রেয়স আয়ার ধারাবাহিক ভাবে রান করছে। লোকেশ রাহুল এবং শুভমন গিলের যোগ্যতা নিয়েও প্রশ্ন নেই।’’

জাতীয় নির্বাচক বোঝাতে চেয়েছেন, ভারতীয় দলের প্রথম একাদশে জায়গা নেই। সরফরাজ়কে খেলাতে হলে কাউকে বাদ দিতে হবে। যা এখনই সম্ভব হচ্ছে না। শরথ বলেছেন, ‘‘সরফরাজ় আমাদের নজরে রয়েছে। ওকে অবশ্যই সুযোগ দেওয়া হবে। দল নির্বাচনের সময় আমাদের বেশ কিছু বিষয় মাথায় রাখতে হয়। দলের প্রয়োজন এবং ভারসাম্যের কথা মাথায় রাখতে হয়।’’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টের জন্য দল নির্বাচন করেছেন জাতীয় নির্বাচকরা। বাকি দু’টি টেস্টের দল নির্বাচন হয়নি এখনও। তাই সরফরাজ়ের সামনে সুযোগ রয়েছে। জাতীয় নির্বাচকরা সরফরাজ়ের পারফরম্যান্সে সন্তুষ্ট বলেও ইঙ্গিত দিয়েছেন শরথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI prithvi shaw India Vs New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE