Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ajinkya rahane

India vs South Africa 2021-22: এই বছরে কোনও অর্ধশতরানও নেই, রহাণে কি আর সুযোগ পাবেন

তৃতীয় দিন বেশিক্ষণ স্থায়ী হননি রহাণে। সপ্তম ওভারে লুঙ্গি এনগিডির বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

রহাণেও কি এ বার বাদ পড়বেন

রহাণেও কি এ বার বাদ পড়বেন ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ১৪:৪১
Share: Save:

ভারতীয় দলে যে দুই ব্যাটারের এখন সব থেকে বেশি সমালোচনা হচ্ছে, তাঁরা হলেন চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রহাণে। প্রশ্ন উঠছে, সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্টের পরেই কি তাঁদের বাদ দেওয়া হবে?

এর মধ্যে পুজারা রবিবার প্রথম দিন প্রথম বলেই ফিরে গিয়েছেন। প্রথম দিনের শেষে ৪০ রানে অপরাজিত ছিলেন রহাণে। দ্বিতীয় দিন একটি বলও খেলা হয়নি। তৃতীয় দিন বেশিক্ষণ স্থায়ী হননি রহাণে। সপ্তম ওভারে লুঙ্গি এনগিডির বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

২০২১ সালের হিসেব ধরলে রহাণে এই বছর চলতি টেস্টের আগে পর্যন্ত ১২টি টেস্ট খেলেছেন। এই ১২ টেস্টে ২১ ইনিংসে তাঁর রান কোনও মতে ৪০০ পেরিয়েছে, ৪১১। গড় ১৯.৫৭। শতরান তো দূরের কথা, রহাণের অর্ধশতরান মাত্র দু’টি। গত এক বছরে রহাণে ১০ বার দশ রানের মধ্যে আউট হয়েছেন। ১১ থেকে ২০ রান এবং ২১ থেকে ৩০ রানের মধ্যে আউট হয়েছেন তিন বার করে। ৩১ থেকে ৪০ এবং ৪১ থেকে ৫০ রানের ইনিংস খেলেছেন মাত্র একটি করে। এর বাইরে রয়েছে ৬৭ এবং ৬১ রানের দু’টি ইনিংস।

ব্যাট করতে নেমে রহাণে প্রথম ২০ বলের মধ্যে আউট হয়েছেন সাত বার। ১০০-র বেশি বল খেলেছেন মাত্র দুই বার। গত এক বছরে পুজারার মতোই রহাণেও বোল্ড এবং এলবিডব্লিউ আউট হয়েছেন সাত বার।

এই বছর মোট রান, বা গড়ে পুজারার থেকেও খারাপ অবস্থা রহাণের। পুজারার মতো তাঁর ক্ষেত্রেও উঠছে প্রশ্ন, আর কি সুযোগ পাবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ajinkya rahane cheteshwar pujara india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE