Advertisement
০৭ মে ২০২৪
BCCI

India vs South Africa 2021-22: অনুশীলনে কড়া দ্রাবিড়, প্রস্তুতিতে ফাঁক রাখতে চাইছেন না কোহলীরা

শুধু ম্যাচে নয়, অনুশীলনেও ক্রিকেটাররা নিজেদের সেরাটা দিক, এমনটাই চান কোচ রাহুল দ্রাবিড়।

অনুশীলনে রাহুল দ্রাবিড়।

অনুশীলনে রাহুল দ্রাবিড়। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৭:০৮
Share: Save:

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে সোমবার একমনে অনুশীলন করল ভারতীয় দল। প্রথম টেস্ট শুরু হওয়ার আগে নেটে ভাল রকম ঘাম ঝরালেন বিরাট কোহলী, চেতেশ্বর পুজারারা। অনুশীলনে কোনও ফাঁক রাখতে চাইলেন না কেউই।

শুধু ম্যাচে নয়, অনুশীলনেও ক্রিকেটাররা নিজেদের সেরাটা দিক, এমনটাই চান কোচ রাহুল দ্রাবিড়। ভারতীয় বোর্ডের পোস্ট করা একটি ভিডিয়োয় তাঁকে ‘সঠিক অনুশীলন’ এবং ‘আগ্রাসী মনোভাব’-এর মতো শব্দ উচ্চারণ করতে শোনা গিয়েছে। ভিডিয়োয় দ্রাবিড় বলেছেন, “প্রস্তুতির দিক থেকে আগামী তিনটে দিন আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। প্রথম টেস্টের আগে ঠিক করে তৈরি হতে হবে। ভাল মানের অনুশীলন এবং আগ্রাসী মনোভাব চাই।”

ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের চিন্তা মেঘলা আকাশ। বলেছেন, “আজ মাঝের উইকেটে অনুশীলন করেছি। তাজা উইকেট এবং আকাশ মেঘাচ্ছন্ন থাকায় ক্রিকেটাররা বেশ চ্যালেঞ্জের মুখে পড়েছে। যে ভাবে ওরা খেলেছে তাতে আমি খুশি।”

ব্যাটার শ্রেয়স আয়ারের মতে, সেঞ্চুরিয়ন বোলারদের স্বর্গ হতে চলেছে। সেই সূত্র ধরে বোলিং কোচ পরশ মামব্রে বলেছেন, “এ ধরনের পরিস্থিতির জন্য তৈরি থাকা উচিত। ভেবেছিলাম রোদ উঠবে। কিন্তু মেঘলা আকাশ বোলারদের জন্যেও বেশ কঠিন।”

ইশান্ত শর্মা আবার প্রশংসা করলেন দুই সতীর্থ যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামির। বললেন, “শুরুর দিকে একটু স্যাঁতসেঁতে ভাব ছিল উইকেটে। বল ঘুরছিল। জস্‌সি (বুমরা) এবং শামি ভাল বল করেছে। ব্যাটাররাও ভাল খেলেছে। ওরা জানে কোন ধরনের বোলারদের বিরুদ্ধে খেলতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE