Advertisement
২৬ এপ্রিল ২০২৪
steve smith

Steve Smith: দীর্ঘদিন পর অধিনায়কত্ব করে কেমন লাগল, ম্যাচের পর জানালেন স্টিভ স্মিথ

একটা বৃত্ত যেন সম্পূর্ণ হল স্টিভ স্মিথের। বলবিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ে নির্বাসিত হয়েছিলেন। ফিরে এসে নিজের জাত চিনিয়ে দিয়েছেন।

স্টিভ স্মিথ।

স্টিভ স্মিথ। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৬:৩২
Share: Save:

একটা বৃত্ত যেন সম্পূর্ণ হল স্টিভ স্মিথের। বলবিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ে নির্বাসিত হয়েছিলেন। ফিরে এসে ব্যাট হাতে আরও একবার নিজের জাত চিনিয়ে দিয়েছেন। এ বার অধিনায়কত্বও করে ফেললেন প্যাট কামিন্সের অনুপস্থিতিতে। তিন বছর পর ব্যাগি গ্রিনকে নেতৃত্ব দিয়ে খুশি স্মিথ। তবে নিজে কোনও কৃতিত্ব নিতে চাইলেন না। তাঁর মুখে শুধু সতীর্থদের কথা।

ম্যাচের পর স্মিথ বলেছেন, “অধিনায়কত্ব খুবই উপভোগ করেছি। কিন্তু সতীর্থদের সাহায্য ছাড়া এই জয় সম্ভব ছিল না। দ্বিতীয় দিন থেকেই খেলা আমরা নিয়ন্ত্রণ করেছি। ডেভি (ওয়ার্নার) এবং মার্নাসের জুটি ভিতটা তৈরি করে দিয়েছিল। তবে আলাদা করে বলতে হবে স্টার্কের কথা। গোলাপি বলে অসাধারণ বোলিং করেছে ও। বল যে সুইং করছে না, এটা অনেক আগেই বুঝে গিয়েছিল ও। তাই নির্দিষ্ট জায়গায় বল করে গিয়েছে। ব্যাটারদের ক্রমশ চাপে রেখে গিয়েছে।”

শেষ দিনে এক সময় জস বাটলারের রক্ষণ চাপে ফেলে দিয়েছিল অজি বোলারদের। একাই কুম্ভ হয়ে দাঁড়িয়ে টেস্ট ড্রয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন বাটলার। সে সময় স্মিথকেও এক ওভার হাত ঘোরাতে দেখা যায়। তবে অজি অধিনায়ক জানিয়েছেন, তিনি একবারের জন্যেও চিন্তিত হয়ে পড়েননি। বলেছেন, “আমরা জানতাম দুটো বলেই খেলা ঘুরে যেতে পারে। দুটো উইকেট পেলেই আমরা জিততে পারি। তাই নিজেদের শান্ত রাখার চেষ্টা করছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

steve smith Cricket Australia Ashes 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE