Advertisement
১১ মে ২০২৪
Cricket Australia

Ashes 2021-22: কাজে এল না বাটলারের লড়াই, ২৭৫ রানে ইংল্যান্ডকে হারিয়ে ২-০ এগলো স্মিথের অস্ট্রেলিয়া

দ্বিতীয় ইনিংসে ২০৭ বল খেললেন জস বাটলার। করলেন ২৬ রান। তাও শেষ রক্ষা করতে পারলেন না।

উল্লাস অজি ক্রিকেটারদের

উল্লাস অজি ক্রিকেটারদের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৫:২৪
Share: Save:

একা কুম্ভ হয়ে লড়লেন ইংল্যান্ডের উইকেটরক্ষক জস বাটলার। ২০৭ বল খেললেন তিনি। করলেন ২৬ রান। তাও শেষ রক্ষা করতে পারলেন না। অ্যাডিলেডে দিন-রাতের টেস্টের পঞ্চম দিনে ২৭৫ রানে জো রুটদের হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্টিভ স্মিথরা

পঞ্চম দিনে জেতার জন্য মাত্র ছয় উইকেট দরকার ছিল অস্ট্রেলিয়ার। শুরুটাও তেমনই হয়। মাত্র চার রান করে আউট হন ওলি পোপ। তার পরে বেন স্টোকসের সঙ্গে কিছুটা জুটি বাঁধেন বাটলার। ম্যাচ রক্ষা করার চেষ্টা করছিলেন তাঁরা। ১২ রান করে আউট হয়ে যান স্টোকস।

দেখে মনে হচ্ছিল ম্যাচ জিততে বেশি অপেক্ষা করতে হবে না অস্ট্রেলিয়াকে। কিন্তু প্রতিরোধ গড়ে তোলেন বাটলার ও ক্রিস ওকস। বাটলার ধীরে খেললেও ওকস বেশ কিছু শট খেলেন। সব রকম চেষ্টা করেও উইকেট আসছিল না। শেষ পর্যন্ত ৪৪ রানের মাথায় ঝাই রিচার্ডসনের বলে বোল্ড হয়ে যান ওকস।

স্বভাববিরুদ্ধ ব্যাট করলেন বাটলার। তাঁর মতো আক্রমণাত্মক ক্রিকেটারও যে এ রকম মন্থর ইনিংস খেলতে পারেন তা দেখল অ্যাডিলেড। নীচের দিকের ব্যাটারদের বাঁচিয়ে খেলছিলেন তিনি। কিন্তু রিচার্ডসনের বলে হিট উইকেট হন তিনি। অ্যান্ডারসন আউট হতেই ১৯২ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। রিচার্ডসন পাঁচ উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia england cricket Ashes 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE