Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rishabh Pant

Rishabh Pant: পন্থ কি দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হলেন, কী বলছে ভারতীয় দল

পন্থ ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে রান পেয়েছেন পুজারা এবং অজিঙ্ক রহাণে। তাঁদের পাশে দাঁড়ানোর জন্য দল পরিচালন সমিতির প্রশংসা করলেন পুজারা।

সমালোচিত পন্থ

সমালোচিত পন্থ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৬:৩১
Share: Save:

অনেকেই বলছেন, ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হয়েছেন ঋষভ পন্থ। তিনি রান করলে দক্ষিণ আফ্রিকার উপর আরও বেশি রানের বোঝা চাপাতে পারত ভারত। আউট হওয়ার পর থেকেই পন্থের উদ্দেশে একের পর এক সমালোচনা ভেসে এসেছে। সেই তালিকায় রয়েছেন সুনীল গাওস্করও।

তবু সাংবাদিক বৈঠকে এসে দিল্লির উইকেটকিপারের পাশেই দাঁড়ালেন চেতেশ্বর পুজারা। বললেন, “ব্যাটিং নিয়ে সব সময় কোচেদের সঙ্গে আমাদের আলোচনা হয়। নিজের খেলাটা ভাল করে বোঝা খুবই দরকার। ঋষভ কিন্তু দলের হয়ে আগেও ভাল খেলেছে। আমরাও জানি ও কেমন খেলে। তরুণ ক্রিকেটার। আশা করি এই ভুল থেকে ও শিখবে এবং বুঝতে পারবে কোন শটটা খেলা উচিত এবং কোনটা নয়। ভবিষ্যতে ও আরও উন্নত ক্রিকেটার হয়ে উঠবে বলেই আমার বিশ্বাস।”

পন্থ ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে রান পেয়েছেন পুজারা এবং অজিঙ্ক রহাণে। তাঁদের পাশে দাঁড়ানোর জন্য দল পরিচালন সমিতির প্রশংসা করলেন পুজারা। গাওস্কর বলেছিলেন, টেস্ট কেরিয়ার বাঁচানোর জন্য হয়তো একটা ইনিংসই পাবেন তাঁরা দু’জন। সেই প্রশ্নেরও জবাব দিয়েছেন পুজারা।

বলেছেন, “রান পাওয়ার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী ছিলাম। দল পরিচালন সমিতি খুব সাহায্য করেছে। তা ছাড়া সানি ভাইয়ের থেকে আমরা অনেক কিছু শিখেছি। যখনই ওঁর সঙ্গে কথা বলতে গিয়েছি, আমাদের সাহায্য করেছেন। খারাপ ছন্দে থাকলে প্রশ্ন উঠবেই। কিন্তু আমি এবং অজিঙ্ক দু’জনেই আত্মবিশ্বাসী। আগেও আমরা দলের হয়ে ভাল খেলেছি। আগামীতেও পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE