Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dean Elgar

Dean Elgar: ভারতকে হারানোর জন্য কী পরিকল্পনা ছিল তাঁদের, ফাঁস করলেন প্রোটিয়া নেতা

জোহানেসবার্গে কোনওদিন টেস্টে ভারত হারেনি। কিন্তু এ বার ডিন এলগারের অসাধারণ ইনিংসে হার মানতেই হয়েছে ভারতকে।

ডিন এলগার।

ডিন এলগার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১৯:০৯
Share: Save:

জোহানেসবার্গে কোনওদিন টেস্টে ভারত হারেনি। কিন্তু এ বার ডিন এলগারের অসাধারণ ইনিংসে হার মানতেই হয়েছে ভারতকে। প্রায় একার হাতেই দলকে জয় এনে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। অল্পের জন্য শতরান হাতছাড়া হয়েছে তাঁর। ম্যাচের পর তিনি জানিয়েছেন, শেষ পর্যন্ত খেলার লক্ষ্য নিয়েই নেমেছিলেন।

ম্যাচের পর এলগার বলেছেন, “যেহেতু দলের একজন অভিজ্ঞ ব্যাটার আমি, তাই ঠিক করেই নিয়েছিলাম একদম শেষ পর্যন্ত টিকে থাকব। এই দায়িত্ব নিজেই নিতে চেয়েছিলাম। সব সময় তা কাজ করে এমন নয়। কিন্তু এ ধরনের চাপের মুহূর্তে আর কোনও বিকল্প ছিল না হাতে।”

গোটা ইনিংসে একের পর এক বল আঘাত করেছে তাঁকে। সব কিছু সহ্য করেই দলকে জয়ের রাস্তা দেখিয়েছেন এলগার। বলেছেন, “কেউ আমাকে বোকা বলে, কেউ বলে সাহসী। কিন্তু নিজেকে আমি সাহসী ভাবতেই ভালবাসি। তাই বল গায়ে লাগলেও মাঠ ছেড়ে পালিয়ে আসার ছেলে আমি নই। যদি আমি এই কাজ করতে পারি, তা হলে বাকিরাও পারবে। দেশের হয়ে খেলি আমরা। এটুকু তো মানুষ প্রত্যাশা করতেই পারে আমাদের থেকে।”

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের কঠিন সময়ে দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব তাঁর কাঁধে। তবে এলগার এক বারও চাপে পড়েননি। নিজেই জানিয়েছেন, “স্কুলে পড়ার সময় থেকেই দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চাইতাম। এতে আপনার প্রতি সতীর্থদের আস্থা অনেকটা বেড়ে যায়। তবে আমার কাজ এখনও অনেক বাকি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE