Advertisement
২৭ নভেম্বর ২০২২
Rohit Sharma

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের উদ্বেগ বাড়াচ্ছে বোলিং, সিরিজ় জিতেও মেনে নিলেন রোহিত

প্রতি ম্যাচেই শুরুর ছন্দ পরের দিকে ধরে রাখতে পারছেন না বোলাররা। বিশেষ করে ১৯তম ওভার উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে রোহিতের কাছে। কোনও বোলারকেই তিনি ভরসা করতে পারছেন না ডেথ ওভারে।

দলের বোলিং নিয়ে চিন্তায় রোহিত।

দলের বোলিং নিয়ে চিন্তায় রোহিত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ০০:০৪
Share: Save:

শেষ দিকের ওভারে বোলিং নিয়ে চিন্তা যাচ্ছে না ভারতীয় শিবিরের। প্রতি ম্যাচেই শেষ দিকে ওভারগুলোয় শুরুর ছন্দ ধরে রাখতে পারছেন না ভারতীয় বোলাররা। বিশেষ করে টি-টোয়েন্টি ম্যাচের ১৯তম ওভার উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। রবিবারও আরশদীপ সিংহ ১৯তম ওভারে দিলেন ২৭ রান। বাকি বোলাররাও তেমন বলার মতো পারফরম্যান্স করতে পারেননি।

Advertisement

বোলিং নিয়ে সমস্যার কথা ম্যাচের পর কার্যত স্বীকার করে নিলেন অধিনায়ক রোহিত শর্মা। যদিও বোলারদের পাশে দাঁড়িয়ে তাঁর সাফাই, জয় কার্যত নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ তিন-চার ওভারে একটু আলগা দিয়ে ফেলেছে বোলাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের বোলিংয়ের বেহাল দশা নিয়ে রোহিত বলেছেন, ‘‘সত্যি বলতে শেষ ওভারের বোলিং নিয়ে উদ্বেগ রয়েছে। আমরা ভাল বল করতে পারছি না। এই একটা জায়গায় আমরা চ্যালেঞ্জ হয়ে যেতে পারি। ব্যাটিং নিয়েও একটা উদ্বেগ তৈরি হয়েছিল। কিন্তু সেটা আমরা কাটিয়ে উঠতে পেরেছি।’’

সমর্থকদের প্রত্যাশা যে আকাশছোঁয়া, তা অজানা নয় ভারত অধিনায়কের। রোহিত বলেছেন, ‘‘জানি, মানুষের প্রত্যাশা প্রচুর। সেটা আমাদের কাছে চিন্তার নয়। যদিও আমাদের আরও উন্নতি করতে হবে।’’ এর পর হাসতে হাসতে বলেছেন, ‘‘ভাবছি সূর্যকে (সূর্যকুমার যাদব) ২৩ তারিখের আগে আর খেলাব না। ওর এই ছন্দটাকে ধরে রাখার জন্যই আর খেলাব না ভাবছি।’’ উল্লেখ্যে, আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ।

রবিবারের ম্যাচের ব্যাটিং নিয়ে রোহিত বলেছেন, ‘‘আমরা ঠিক যে ভাবে খেলতে চাইছিলাম, সে ভাবেই সবাই খেলতে পেরেছি। সব ম্যাচেই আমরা এ ভাবে খেলতে চাইছি। হয়তো মিশ্র ফলাফল হচ্ছে। কিন্তু এই ধরনটাই আমরা বজায় রাখতে চাই। সম্প্রতি আমরা প্রত্যেকের পারফরম্যান্সের উপরও আলাদা গুরুত্ব দিচ্ছি। কে কী ভাবে নিজের কাজ করছে সে দিকে নজর রাখা হচ্ছে। আসলে আমরা নিজেদের আরও এগিয়ে নিয়ে যেতে চাইছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.