Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs South Africa 2022

প্রথম ম্যাচে হেরেও কী ভাবে সিরিজ় জয়? জানালেন অধিনায়ক ধাওয়ান

এক দিনের সিরিজ় জয়ের জন্য সতীর্থদের কৃতিত্ব দিয়েছেন ধাওয়ান। দলের অলরাউন্ড পারফরম্যান্সে খুশি তিনি। আলাদা করে কারও নাম করেননি। তাঁর দাবি, নির্দিষ্ট পদ্ধতিতে আস্থা রেখেই জয় এসেছে।

সিরিজ় জিতে সতীর্থদের কৃতিত্ব দিলেন অধিনায়ক ধাওয়ান।

সিরিজ় জিতে সতীর্থদের কৃতিত্ব দিলেন অধিনায়ক ধাওয়ান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৯:৪৮
Share: Save:

দক্ষিণ আফ্রিকাকে এক দিনের সিরিজ়ে হারিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলল ভারত। ২০০৩ সালে ৩৮টি এক দিনের ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। চলতি বছরে ৩৮তম এক দিনের ম্যাচ জিতল ভারতও। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে উচ্ছ্বাস গোপন করেননি অধিনায়ক শিখর ধাওয়ান। গোটা দলকেই কৃতিত্ব দিয়েছেন।

ম্যাচের পর ধাওয়ান বলেন, ‘‘ছেলেরা যে ভাবে সিরিজ়টা খেলল, তাতে আমি গর্বিত। দারুণ পরিণতি বোধের সঙ্গে দায়িত্ব সামলেছে সকলে। দলের কোচিং স্টাফদেরও ধন্যবাদ দিতে চাই। প্রথম ম্যাচ হারলেও আমরা বেশ ভাল ক্রিকেট খেলেছিলাম।’’ প্রথম ম্যাচের ব্যর্থতা নিয়ে ধাওয়ান বলেছেন, ‘‘আমরা কয়েকটা ক্যাচ ফেলেছিলাম। সে জন্য নিজেদের উপর কখনই বাড়তি চাপ নিইনি। নিজেদের একটা পদ্ধতির মধ্যে রাখতে চেয়েছি।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ় দারুণ উপভোগ করেছেন বলে জানিয়েছেন ধাওয়ান। ভারতীয় দলের অধিনায়ক বলেছেন, ‘‘বেশ উপভোগ করলাম। দলের জন্য ভাল খেলার চেষ্টা করেছি। উইকেট ব্যাট করার জন্য মোটেও সহজ ছিল না। তাও দলের ছেলেরা নিজেদের প্রমাণ করেছে। নিজেদের দারুণ ভাবে প্রয়োগ করেছে। শেষ ম্যাচে আমাদের বোলাররা তো অনবদ্য পারফরম্যান্স করল।’’

রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্যরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলেই উড়ে গিয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানে তাঁরা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছেন। প্রথম দলের একাধিক ক্রিকেটারকে ছাড়াই এক দিনের সিরিজ় জিতে নিল ধাওয়ানের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa 2022 shikhar dhawan ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE