Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Ravichandran Ashwin

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েও অশ্বিনের মাথায় টেস্ট! কাকে চাইলেন দলে?

বিশ্বকাপের প্রস্তুতির মাঝেই ভারত-দক্ষিণ আফ্রিকার এক দিনের ম্যাচে চোখ রেখেছিলেন অশ্বিন। সাদা বলের ক্রিকেট থেকেই তিনি খুঁজে পেলেন লাল বলের ক্রিকেটে সফল হওয়ার অস্ত্র।

ভারতের এক দিনের সিরিজ় জয়ে খুশি অশ্বিন।

ভারতের এক দিনের সিরিজ় জয়ে খুশি অশ্বিন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৬:২৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় পৌঁছে যাওয়া রোহিত শর্মা, বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিনরা চোখ রেখেছিলেন শিখর ধাওয়ানদের ম্যাচে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ় জয়ে সকলেই খুশি। বিশেষ করে কুলদীপ যাদবের বোলিং দেখে উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি অশ্বিন। সতীর্থের প্রশংসা করে অশ্বিন বলেছেন, কুলদীপ বিশ্বের অন্যতম সেরা রিস্ট স্পিনার।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন কুলদীপ। মঙ্গলবার ৪.১ ওভার বল করে ১৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার। মেডেন পেয়েছেন একটি ওভার। অশ্বিন মনে করেন, কুলদীপ টেস্ট ক্রিকেটে আরও বেশি বিপজ্জনক হতে পারেন।

গত আইপিএল থেকেই আবার চেনা ছন্দে দেখা যাচ্ছে কুলদীপকে। নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেছেন, ‘‘রিস্ট স্পিনারদের নিয়ে কথা উঠলে আমার সব সময়ই কুলদীপের ব্যাপারে একটি বিষয় মনে হয়। ক্রিকেটের বড় ফরম্যাটে সফল হওয়ার জন্য যে লেংথ দরকার, সেটা ওর মধ্যে রয়েছে। পিচের ঠিক যে জায়গায় বলটা ফেলতে চায়, সেখানেই ফেলতে পারে। এক জন রিস্ট স্পিনারের ক্ষেত্রে এটা দারুণ গুণ। সঠিক লেংথে বল রাখতে পারা রিস্ট স্পিনারের জন্য খুব গুরুত্বপূর্ণ।’’

অশ্বিন প্রশংসা করেছেন শার্দূল ঠাকুরেরও। শার্দূল সম্পর্কে অশ্বিন বলেছেন, ‘‘ব্যাট এবং বল হাতে অবদান রাখতে পারে। যেমন রান করে তেমনই উইকেট নেয়। বিশেয করে নিচের দিকে নেমে রান করতে পারে শার্দূল। যেটা আমাদের একটা দুর্বলতা। সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি তৈরি করে সেটা দেখিয়ে দিয়েছে শার্দূল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.