Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Arshdeep Singh

তিনটি উইকেটের মধ্যে সেরা কোনটি? নিজেই বেছে নিলেন ম্যাচের সেরা আরশদীপ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দলকে জিতিয়ে খুশি আরশদীপ। মেনে নিয়েছেন উইকেট থেকে সাহায্য পেয়েছেন। তাঁর আশা, টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই ছন্দ ধরে রাখতে পারবেন।

দলকে জিতিয়ে খুশি আরশদীপ।

দলকে জিতিয়ে খুশি আরশদীপ। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ২৩:১১
Share: Save:

দক্ষিণ আফ্রিকার ইনিংসের দ্বিতীয় ওভার। ৭ রান দিয়ে সফরকারীদের ৩ উইকেট তুলে নিলেন আরশদীপ সিংহ। পর পর সাজঘরে ফিরলেন কুইন্টন ডি’কক, রিলি রোসৌ এবং ডেভিড মিলার। বাঁহাতি জোরে বোলার নিজের প্রথম ওভারেই এক রকম লিখে দিলেন ম্যাচের ফলাফল। আরশদীপ মেনে নিয়েছেন উইকেট থেকে দারুণ সাহায্য পেয়েছেন।

এমন দুরন্ত বোলিংয়ের পর অন্য কাউকে ম্যাচের সেরা বেছে নেওয়ার সুযোগ ছিল না। আরশদীপের হাতেই তুলে দেওয়া হল ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার। ৩২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে খুশি আরশদীপ। ম্যাচের পর তিনি বলেছেন, ‘‘উইকেট থেকে প্রচুর সাহায্য পেয়েছি। প্রথম ওভারেই দীপক ভাই (দীপক চাহার) ছন্দটা তৈরি করে দেয়। আমি শুধু পরিকল্পনা অনুযায়ী বল করার চেষ্টা করেছি। সব থেকে খুশি হয়েছি মিলারকে আউট করে। ও আউট সুইংয়ের প্রত্যাশা করছিল। কিন্তু আমি ওকে ইন সুইং করি। ওই বলটা করতে পেরে খুব আনন্দ হয়েছে।’’

প্রথম ওভারের তিন উইকেট তুলে নিলেও শেষের দিকে বল করতে এসে আর উইকেট পাননি। তা নিয়ে আরশদীপ বলেছেন, ‘‘আমরা কেশব মহারাজকে আউট করতে চাইছিলাম সে সময়। কিন্তু ও খুব ভাল ব্যাটিং করল। আমরা অন্যরকম পরিকল্পনা করতেই পারতাম। শেষ পর্যন্ত ম্যাচটা জিতছি আমরা। এটাই আসল।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজের ছন্দে খুশি আরশদীপ অস্ট্রেলিয়ার মাটিতেও ভাল পারফর্ম করার ব্যাপারে আশাবাদী। বলেছেন, ‘‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কঠোর পরিশ্রম করেছি। আগামী দিনে এ ভাবেই বল করতে চাই।’’ শুধু বল হাতে নয়, বুধবারের ম্যাচে ফিল্ডিংয়েও নজর কেড়েছেন তরুণ জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE