Advertisement
০৩ মে ২০২৪
Yuzvendra Chahal

India Vs South Africa: কোন মন্ত্রে বাজিমাত, জানালেন ম্যাচের সেরা চহাল

দুরন্ত বল করেন যুজবেন্দ্র চহাল। ২০ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। তাঁর ঘূর্ণির জবাব ছিল না দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের কাছে।

ম্যাচের সেরা চহাল

ম্যাচের সেরা চহাল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ২৩:০৮
Share: Save:

প্রথম দুই টি২০ ম্যাচে জাদু দেখাতে পারেনি তাঁর কব্জি। তার ফল ভুগতে হয়েছিল ভারতকে। পর পর দু’ম্যাচে হেরেছিলেন ঋষভ পন্থরা। তৃতীয় ম্যাচে জ্বলে উঠলেন ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চহাল। তাঁর ঘূর্ণিতে বেসামাল হয়ে পড়লেন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা চহাল। কোন মন্ত্রে বাজিমাত করলেন, নিজেই জানালেন তিনি।

ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে চহাল বলেন, ‘‘আগের দুই ম্যাচে অনেক বেশি গতিতে বল করছিলাম। এই ম্যাচে নিজের সিম বদলাই। বলের গতি কমিয়ে বেশি ঘোরানোর চেষ্টা করেছি। নিজের শক্তি অনুযায়ী বল করেছি। পিচ থেকেও সাহায্য পেয়েছি। তাই সফল হয়েছি।’’

বিশাখাপত্তনমে একাধিক পরিকল্পনা করে নেমেছিলেন চহাল। প্ল্যান এ কাজ না করলে প্ল্যান বি ছিল তাঁর কাছে। চহাল বলেন, ‘‘আগের দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা রিভার্স সুইপ মারছিল। তাই সমস্যা হচ্ছিল। এই ম্যাচে ঠিক করেছিলাম, রিভার্স সুইপ মারলে সেই অনুযায়ী ফিল্ডিং সাজাব। বিশাখাপত্তনমের উইকেটে বল ঘোরায় রিভার্স সুইপ মারা সহজ ছিল না। পরিকল্পনা কাজে লেগেছে।’’

পাওয়ার প্লে-র পরেই দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটার ডোয়েন প্রিটোরিয়াস ও রাসি ভ্যান ডার ডুসেনকে আউট করেন চহাল। দু’জনেই আগের ম্যাচে ভাল খেলেছিলেন। ১৫তম ওভারে দ্বিতীয় ম্যাচের নায়ক হেনরিখ ক্লাসেনকে আউট করে দক্ষিণ আফ্রিকাকে সব থেকে বড় ধাক্কা দেন চহাল। ক্লাসেন আউট হওয়ার পরে আর ম্যাচে ফিরতে পারেনি দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত ৪৮ রানে ম্যাচ হারে তারা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE