Advertisement
২০ এপ্রিল ২০২৪
BCCI

India vs South Africa: আইপিএলের শিক্ষা কাজে লাগিয়েই রোহিত, রাহুলকে টেক্কা দিতে চান এই ওপেনার

রুতুরাজ জানিয়েছেন, আইপিএলের মানসিকতা কাজে লাগিয়েই ভারতের মূল দলে সুযোগ পেতে চাইছেন তিনি। টেক্কা দিতে চাইছেন ভারতের ওপেনিং জুটিকে।

রোহিত, রাহুলের বিরুদ্ধে লড়াই

রোহিত, রাহুলের বিরুদ্ধে লড়াই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৫:০৪
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ভারতের প্রথম দলের দুই ওপেনার রোহিত শর্মা এবং কেএল রাহুল। তাঁদের জায়গায় খেলানো হচ্ছে ঈশান কিশন এবং রুতুরাজ গায়কোয়াড়কে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিকল্প জুটি গড়ে রাখার কথাও ভাবা হচ্ছে। সুযোগ কাজে লাগাচ্ছেন দুই তরুণ ক্রিকেটারই। মঙ্গলবারের ম্যাচে দু’জনেই অর্ধশতরান করে দলকে জিতিয়েছেন। তার পর রুতুরাজ জানিয়েছেন, আইপিএলের মানসিকতা কাজে লাগিয়েই ভারতের মূল দলে সুযোগ পেতে চাইছেন তিনি। টেক্কা দিতে চাইছেন ভারতের প্রথম পছন্দের ওপেনিং জুটিকে।

রুতুরাজ বলেছেন, “আইপিএলে যে ভাবে খেলেছি, এখানেও সে ভাবেই খেলেছি। কিছুই বদলাইনি। মানসিকতাও একই রকম রয়েছে। আইপিএলের পিচ বোলিং সহায়ক ছিল। পাটা উইকেট ছিল না। বল ঘুরছিল। সুইংও পাওয়া যাচ্ছিল। আইপিএলের তিন-চারটে ম্যাচে ভাল বলে আউট হয়েছি। আবার কিছু ম্যাচে ভাল শট ফিল্ডারের হাতে গিয়েছে। তাই খারাপ এবং ভাল দুটো দিনই থাকবে। মানসিক ভাবে ঠিক জায়গাতে থাকলেই রান পাওয়া সম্ভব।”

রুতুরাজ মানছেন, আক্রমণের নামে ভুল শট খেলে আউট হতে চান না। বলেছেন, “বোলারদের আক্রমণ করা মানেই দায়িত্বজ্ঞানহীন শট খেললে চলবে না। আমাদের ব্যাটিং বেশ ভালই হয়েছে। নিজেরা কিছু পছন্দের শট খেলার অধিকার পাই। তবে ভুল শট না খেলার চেষ্টা করি। নিজেদের দক্ষতায় জোর দিয়ে বোলারদের চাপে ফেলাই লক্ষ্য থাকে। আগ্রাসনটা রাখতে হবে। প্রথম বল খেলছি না দ্বিতীয় বল সেটা মাথায় রাখলে চলবে না। নিজের জায়গায় বল পেলে আক্রমণ করতে হবে। এটাই আমার লক্ষ্য।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE