Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2022

Bengaluru Pitch: বেঙ্গালুরুর দিন-রাতের টেস্টের উইকেট কেমন, কী রিপোর্ট দিলেন ম্যাচ রেফারি শ্রীনাথ

বেঙ্গালুরু টেস্টে স্বচ্ছন্দ দেখায়নি শ্রীলঙ্কার ব্যাটারদের। খেলার পর ভারতীয় দলের সদস্যরাও স্বীকার করেন উইকেট ব্যাটিংয়ের জন্য যথেষ্ট কঠিন ছিল।

বেঙ্গালুরুর উইকেট নিয়ে অসন্তুষ্ট আইসিসি।

বেঙ্গালুরুর উইকেট নিয়ে অসন্তুষ্ট আইসিসি। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৮:০৫
Share: Save:

পাকিস্তানের পর এবার পিচ বিড়ম্বনায় ভারত। ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্ট যেখানে হয়েছিল, সেই বেঙ্গালুরুর বাইশ গজ সাধারণের থেকেও খারাপ তকমা পেল। এক বিবৃতিতে এ কথা জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টেস্ট ম্যাচের বাইশ গজ দেখে অসন্তুষ্ট জাভাগাল শ্রীনাথ। টেস্ট সিরিজের ম্যাচ রেফারি হিসেবে আইসিসি-কে দেওয়া রিপোর্টে শ্রীনাথ ওই পিচকে সাধারণের থেকেও খারাপ বলে উল্লেখ করেছেন। ক্রিকেট জীবনে ভারতের প্রাক্তন ফাস্ট বোলার শ্রীনাথের ঘরের মাঠ ছিল এই চিন্নাস্বামী স্টেডিয়ামই।

শ্রীনাথ পিচ সম্পর্কে রিপোর্টে লিখেছেন, ‘‘প্রথম দিন থেকেই উইকেটে প্রচুর বল ঘুরেছে। খেলার প্রতি পর্বে সেই ঘুর্ণি বেড়েছে ক্রমাগত। আমার মতে, ব্যাট এবং বলের ভাল লড়াই হওয়ার সুযোগ কখনই সম্ভব ছিল না।’’ শ্রীনাথের রিপোর্টের ভিত্তিতে বেঙ্গালুরুর টেস্ট কেন্দ্রকে এক ডিমেরিটস পয়েন্ট দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

দ্বিতীয় টেস্টে ২৩৮ রানে জিতে সিরিজ ২-০ করেন রোহিত শর্মারা। দিন-রাতের টেস্টে মাত্র তিন দিনেই জিতে যান রোহিতরা। তৃতীয় দিন জয়ের জন্য প্রয়োজনীয় নয় উইকেট মাত্র অর্ধেক দিনেই তুলে নেন ভারতীয় বোলাররা। ম্যাচে কখনই স্বচ্ছন্দ দেখায়নি শ্রীলঙ্কার ব্যাটারদের। যদিও চতুর্থ ইনিংসে শতরান করেন সফরকারী দলের অধিনায়ক দিমুথ তিলকরত্নে। ভাল রান পান ঋষভ পন্থ, শ্রেয়স আয়ারদের মতো ভারতীয়রাও। খেলার পর ভারতীয় দলের সদস্যরাও স্বীকার করেন, উইকেট ব্যাটিংয়ের জন্য কঠিন ছিল।

উইকেট যে পাঁচ দিনের ম্যাচের উপযুক্ত ছিল না তা বোঝা গিয়েছিল প্রথম দিনই। ধারাভায্যকাররাও উইকেটের সমালোচনা করেন। যদিও উইকেটকে আইসিসি সাধারণের থেকেও খারাপ তকমা দেবে, এতটা ভাবা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE